স্পোর্টসে ডেস্ক : এফএ কাপের চতুর্থ রাউন্ডে সহজ প্রতিপক্ষ পেয়ে রোববার রাতে গোল উৎসবে মেতে উঠেছিল ম্যানচেস্টারের দুই দল ম্যানইউ এবং ম্যানসিটি। নিজেদের মাঠে ফুলহ্যামকে পেয়ে ৪ গোল দিল ম্যানসিটি। ট্রানমেরে রোভার্সের মাঠে গিয়ে স্বাগতিকদের জালে হাফ ডজন গোল দিল ম্যানইউ। ম্যানচেস্টারের দুই দল মিলে দিল ১০ গোল।

ঘরের মাঠে ম্যাঞ্চেস্টার সিটি ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করে ১০ জনের ফুলহ্যামকে। গ্যাব্রিয়েল হেসুস করেন জোড়া গোল। ম্যান সিটির অপর দু’টি গোল ইলকায় গুন্ডোগান ও বার্নার্ডো সিলভার।

ফুলহ্যাম অধিনায়ক টিম রিম ম্যাচ শুরুর ৬ মিনিটের মাথায় লাল কার্ড দেখলে কার্যত পুরো ম্যাচ ১০ জন নিয়ে খেলতে হয় তাদের। সে সুযোগটাই কাজে লাগিয়ে দুই অর্ধে ২টি করে গোল করে ম্যানসিটি।

ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন গুন্ডোগান। ১৯মিনিটে সিলভার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পেপ গার্দিওলার শিষ্যরা। দ্বিতীয়ার্ধে ৭২ ও ৭৫ মিনিটে পর পর দু’টি গোল করেন হেসুস।

অন্যম্যাচে প্রেন্টন পার্কে ম্যানচেস্টার ইউনাইটেড ৬-০ গোলে উড়িয়ে দেয় ট্রানমেরে রোভার্সকে। ম্যাচের প্রথমার্ধেই ৫-০ গোলে এগিয়ে যায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল করে জয় নিশ্চিত করে ফেলে তারা।

ম্যাচের ১০ মিনিটের মাথায় মাগুইর গোল করেন। ১৩ মিনিটে প্রতিপক্ষের জালে বল জড়ান দিওগো দালত। লিংগার্ড গোল করেন ১৬ মিনিটের মাথায়। হোমস ও মার্শাল যথাক্রমে ৪১ ও ৪৫ মিনিটে গোল করেন। ৫৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন গ্রিনউড।

(ওএস/এসপি/জানুয়ারি ২৭, ২০২০)