স্পোর্টস ডেস্ক : পাকিস্তান-২, বৃষ্টি-১, বাংলাদেশ-০ ঠিক এভাবেই বর্ণনা করা যায় বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ফলাফল। কেননা সিরিজের প্রথম দুই ম্যাচ পাকিস্তান জেতার পর, আজ (সোমবার) শেষ ম্যাচটি জিতে নিয়েছে বৃষ্টি। অর্থাৎ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ম্যাচটি।

পাকিস্তান সময় দুপুর ২টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে (দুপুর দেড়টা) টসই করা সম্ভব হয়নি সিরিজের শেষ ম্যাচটিতে। টানা বৃষ্টির কারণে অনিশ্চয়তার মুখে পড়ে ম্যাচটি।

ঠিক করা হয়, পাকিস্তান সময় বিকেল সাড়ে ৪টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা ৩০) পর্যন্ত অপেক্ষা করা হবে বৃষ্টি থামার। এর মধ্যে বৃষ্টি কমলে অন্তত পাঁচ ওভারের ম্যাচ মাঠে গড়াবে। অন্যথায় পরিত্যক্ত ঘোষণা করা হবে সিরিজের শেষ ম্যাচ।

কিন্তু বৃষ্টি কমার কোনো সম্ভাবনা না দেখা যাওয়ায় কাটআউট টাইমের ৩৫ মিনিট আগেই পাকিস্তান সময় বিকেল ৩টা ৫৫ মিনিটে জানিয়ে দেয়া হয় ম্যাচ আর মাঠে গড়ানো সম্ভব নয়। ফলে একটি বলও মাঠে গড়াতে না দিয়ে জয় হয়েছে বৃষ্টির।

এতে অবশ্য কোনো অসুবিধা হয়নি পাকিস্তানের। কেননা তারা আগেই দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে রেখেছিল। শেষ ম্যাচে টসই না হওয়ায়, বাংলাদেশকে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশই করলো তারা।

আর এর মাধ্যমে টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রাখল পাকিস্তান। ২০১৮ সালের পর এবারই প্রথম টি-টোয়েন্টিতে সিরিজ জিতল তারা। ২০১৯ সালে পুরো বছরে ৯টি ম্যাচ খেলে মাত্র ১টিতে জিতেছিল তারা। সেই দলই এবার নতুন বছরের শুরুতে পেল সিরিজ জয়ের স্বাদ।

(ওএস/এসপি/জানুয়ারি ২৭, ২০২০)