আগৈলঝড়া (বরিশাল) প্রতিনিধি : ভোটের দিন ক্ষণ যত ঘনিয়ে আসছে, ভোটারদের দুয়ারে গিয়ে প্রচারনার মাত্রা ততই বাড়িয়ে দিয়েছে প্রার্থীর পক্ষের নেতা কর্মীরা। দিন-রাত সমান তালে চলছে মিছিল, মিটিং, উঠান বৈঠক, মতবিনিময়সভা আর ভোটারদের মন জয় কতে বিভিন্নমুখি তৎপরতা। ১ ফেব্রুয়ারি ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী ব্যারিষ্টার ফজলে নূর তাপসের পক্ষে প্রচার প্রচারনার মাত্রা তত বেড়েই চলেছে। 

নির্বাচনী এলাকার প্রতিটি ওয়ার্ডে গঠিত তাপসের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সাথে ওই এলাকার দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি নির্বাচনী প্রচারনায় নতুন মাত্রা যোগ করছে বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

আগৈলঝাড়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ সাংগঠনিক প্রচার প্রচারনা নজর কেড়েছে ঢাকা বাসীর। তাই বিভিন্ন এলাকায় আগৈলঝাড়া আওয়ামী লীগ নেতৃবৃন্দর সাথে একাত্ম হয়ে নির্বাচনী প্রচারনা চালিয়ে যাচ্ছেন ঢাকার স্থানীয় আওয়ামী লীগ নেতা কর্মীরা। এলাকার সাধারণ ভোটাররা বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন।

নির্বাচনী প্রচার প্রচারনার মধ্যে এই প্রতিনিধির সাথে কথা হয়- হাজারীবাগ এলাকার স্থায়ী বাসিন্দা ও ভোটার মো. কামরুজ্জামান (৬৫)র সাথে।

তিনি জানান, অন্যান্য বছরের চেয়ে এবছর আওয়ামী লীগ ও বিএনপি মেয়র প্রার্থীর নির্বাচনী প্রচার প্রচারনা অনেক বেশী। কমিশনার পদে এলাকায় একাধিক প্রার্থী থাকার কারনে নির্বাচন বেশ জমজমাট। সব মিলে উল্লেখযোগ্যভাবে কারো বিরুদ্ধে আচরনবিধি লংঘনের অভিযোগ আসছে না। ফলে দু’দলের সমান তালে উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারনা চলায় ভোটারদের মনেও ইতিবাচক প্রভাব পড়েছে। এই রকম পরিবেশ বজায় থাকলে ভোটাররা সূষ্ঠ পরিবেশে ভোট দিতে পারবেন বলেও জানান কামরুজ্জামান।

কামরুজ্জামান আরও বলেন, ক্ষমতাসীন দল, প্রধান মন্ত্রীর আত্মীয় হিসেবে তার আস্থাভাজন এবং ব্যাক্তিগতভাবে একজন ভদ্রলোক হিসেবে ভোটারদের কাছে তাপসের ব্যক্তি ইমেজ বেশ ভাল। বিএনপি ভোট বিজয়ে মরিয়া হলেও বিএনপি দল থেকে অনেক ত্যাগী নেতারা কমিশনার পদে দলের মনোনয়ন না পাওয়ায় তাদের স্থানয়ি সমর্থকেরা বিএনপি মেয়র প্রার্থীর পক্ষে মাঠে কাজ না করে নিশ্চুপ রয়েছে। তাদের নিস্ক্রিয়তার কারনে বিএনপি’র সাধারণ ভোটারদের কাছে মেয়র প্রার্থীর জন্য নেতিবাচক প্রভাব পড়ছে। যা এক প্রকার আওয়ামী লীগ প্রার্থীর পক্ষেই যাচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

ব্যবসায়ী কামরুজ্জাম আরও বলেন, ঢাকা দক্ষিন সিটির নির্বাচনে বরিশাল থেকে আসা আওয়ামী লীগের নেতা কর্মীরা প্রচারনার মাধ্যমে তাপসের নির্বাচনী মাঠ দখলে রেখেছে। বিশেষ করে প্রধানমন্ত্রীর বড় ভাই এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র নিজের এলাকা আগৈলঝাড়া ও গৌরনদীর আওয়ামী লীগ নেতা কর্মীরা তাপসের প্রচার প্রচারনা তুঙ্গে রেখেছে।

নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে মঙ্গলবার সকাল থেকে আগৈলঝাড়া আওয়ামী লীগ নেতৃবৃন্দ ২২নং ওয়ার্ড হাজারীবাগ থানার মনেশ্বর রোড, নীলাম্বর সাহা রোড, নবাবগঞ্জ রোড, লালবাগের আশিংক এলাকা, এনসি রায় লেন, লোলিত মোহন দাস লেন, পিলখানা, কনকতুল লেন, কনকতুলি সিটি কলোনী, কালু নগড়, নবীপুর লেন এলাকায় লিফলেট বিতরন করে ভোটারদের সাথে দেখা করে তাপসের জন্য ভোট প্রার্থনা করেন।

আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন এর নেতৃত্বে মঙ্গলবার দিনভর তাপসের পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশ নেন আওয়ামী লীগ নেতা রুস্তুম সেরনিয়াবাত, আব্দুস ছাত্তার মোল্লা, গোলাম মোর্তুজা খান, ফরহাদ তালুকদার, কেএম আজাদ রহমান, কাজী আওলাদ হোসেন, রেমন ভূইয়া, ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, বিপুল দাস, শফিকুল হোসেন টিটু, যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারণ সম্পাদক অনিমেষ মন্ডল, যুবলীগ নেতা কাজী রিয়াজ, শ্রমিকলীগ সাধারণ সম্পাদক সরোয়ার দাড়িয়াসহ আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

(টিবি/এসপি/জানুয়ারি ২৮, ২০২০)