গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : প্রাণ ভয়ে পালিয়ে থেকেও বাঁচতে পারলেন না আলাল মন্ডল (৩৫)। গতকাল মঙ্গলবার দুপুরে বাড়ী ফেরার পথে পূর্বে থেকে ওৎ পেতে থাকা জেঠাত্ েভাই শাহিন মন্ডলের ধারালো অস্ত্রের হামলায় গুরুতর আহত আলাল মন্ডল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। স্বামীকে উদ্ধারের গেলে স্ত্রী শিল্পি বেগম(২৫) ও ভাই আনারুল(৫০) প্রতিপক্ষর হামলায় আহত হয়। আজ বুধবার সকালে স্থানীয় লোকজন হামলার মুল হোতা শাহিন মন্ডলকে গোবিন্দগঞ্জ থেকে আটক করে থানা পুলিশের হাতে সোপর্দ করে। গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাখাল বুরুজ ইউনিয়নের উত্তর ধর্মপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আলাল মন্ডল ওই গ্রামের মৃত মৌলত হোসেন মন্ডলের ছেলে।

স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন প্রধান নুনু জানান, গতকাল মঙ্গলবার সকালে আলাল মন্ডল বাড়ী থেকে তার কর্মস্থলে গেলে পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের মৃত ছামছুল হোদা মন্ডলের ছেলে চাচাত ভাই শাহিন মন্ডল(৪৭) ও তার লোকজন আলাল মন্ডল বাড়ীতে হামলা চালিয়ে ঘরে থাকা আসবাপ পত্র ভাংচুর চালায়। ঘরবাড়ী ভাংচুরের খবর পেলেও প্রতিপক্ষের ভয়ে আলাল মন্ডল সে সময় বাড়ীতে যায়নি ।

পরে দুপুরে পরিস্থিতি শান্ত হলে স্থানীয় ধর্মপুর বাজার থেকে তিনি বাড়ীতে ফিরছিলেন। পথে বাড়ীর আদুরে পূর্ব থেকে ওৎ পেতে থাকে শাহিন মন্ডল ও তার সহযোগিরা আলাল মন্ডলের উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে আলাল মন্ডল গুরুতর আহত হয়। হামলার ঘটনা শুনে তার স্ত্রী ও ভাই এগিয়ে আসলে তারাও হামলার শিকার হন। পরে স্বজনরা তাদেরকে উদ্ধার করে প্রথমে গোবিন্দগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে আলাল মন্ডলের মৃত্যু হয়।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ একে এম মেহেদী হাসান আলাল মন্ডলের মৃত্যুর বিষটি নিশ্চিত করে বলেন এ ঘটনার সাথে জড়িত শাহিন মন্ডলকে গ্রেফতার করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

(এসআরডি/এসপি/জানুয়ারি ২৯, ২০২০)