মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে রাজৈর উপজেলার পাইকপাড়া ইউপি সদস্য আক্কাস খানকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতার এবং ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে নিহতের পরিবারসহ এলাকাবাসী। 

দোষীদের ফাঁসির দাবি করে বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিহতের পরিবার ও এলাকার কয়েক‘শ লোক ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। পরে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি পেশ করেন বিক্ষোভকারীরা।

এ সময় রাজৈরের পাইকপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার আক্কাস খানকে পিটিয়ে হত্যার তীব্র প্রতিবাদ ও এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পাইকপাড়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মহিলা মেম্বার নাহিদা আক্তার, নিহতের স্ত্রী রাশিদা বেগম, ইলিয়াস মুন্সী, নিহতের ভাই সাদেক খান, নিহতের মেয়ে রিমা আক্তার প্রমুখ।

উল্লেখ্য, ২০১৯ সালের ৭ নভেম্বর রাজৈর উপজেলার পাইকপাড়া ইউনিয়নের দক্ষিণ সারিস্তাবাদ এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে পাইকপাড়া ইউনিয়নের মেম্বার আক্কাছ খানকে কুপিয়ে মারাত্মক জখম করে একই এলাকার আবুল খায়ের মাতুব্বর পক্ষের লোকজন। পরে ৯ নভেম্বর ঢাকায় চিকিৎসাধীন আক্কাছ খান মারা যায়। এই ঘটনায় ১১ নভেম্বর রাজৈর থানায় ২৫ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে নিহতের স্ত্রী রাশিদা বেগম।

দীর্ঘ দিনেও পুলিশ কোন আসামীকে গ্রেপ্তার করতে পারেনি। এর মধ্যে ৫ আসামী বিদেশে চলে গেছে, ২জন রয়েছে পলাতক। বাকী ১৮জন উচ্চ আদালত থেকে জামিন নিয়ে বাদীর পরিবারকে হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এতে ফুঁসে উঠেছে নিহতের পরিবারসহ এলাকাবাসী। হত্যাকান্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন, বিক্ষাভ মিছিল শেষে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলামের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন তারা।

নিহত আক্কাস খানের কিশোরী মেয়ে রিমা আক্তার বলেছে, আমরা চার বোন। আমাদের কোনো ভাই নেই। যারা আমাদের এতিম করেছে আমি তাদের ফাঁসি চাই। প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই দাবী।
নিহত আক্কাছ খানের স্ত্রী রাশিদা বেগম বলেন, দীর্ঘ দিনেও কোন আসামীকে গ্রেপ্তার করেনি পুলিশ।

হত্যাকান্ড ঘটিয়ে ৫ আসামী বিদেশে চলে গেছে, ২জন পলাতক রয়েছে। বাকী ১৮জন উচ্চ আদালত থেকে জামিন নিয়ে আমার পরিবারকে হুমকিসহ নানা ভয়ভীতি দেখাচ্ছে। এখন আমার চার মেয়েকে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। প্রধানমন্ত্রীর কাছে দোষীদের ফাঁসি দাবী করছি।

(এএস/এসপি/জানুয়ারি ২৯, ২০২০)