হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচঙ্গে অপহরণ মামলার ৫ দিন পর অপহৃতা মেয়ে ও মাকে উদ্ধার করেছে পুলিশ। এ মামলায় বর্তমানে ২ যুবক কারাগারে রয়েছেন। বুধবার রাত ৯টায় বানিয়াচঙ্গ উপজেলার প্রথমরেখ এলাকার হীরা মিয়ার ঘর থেকে তাদের ২ জনকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারকৃতরা হচ্ছেন লুবনা আক্তার (২০) ও তার মা রিনা বেগম (৪৫)।


এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, লুবনার পিতা খেলা মিয়া গত ২ আগস্ট বানিয়াচঙ্গ থানায় ৩ জনকে আসামী করে একটি অপহরণ মামলা দায়ের করেন। এ প্রেক্ষিতে পাঠানটুলা এলাকার কাঠমিস্ত্রী সাজ্জাদ মিয়া (২৫) ও তাম্বলিটুলার আবু সালেহকে (২৬) গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে পুলিশ। বর্তমানে তারা জেলহাজতে রয়েছেন। অপর আসামী পাঠানটুলা এলাকার কাঠমিস্ত্রী রাজু মিয়া পলাতক।
বুধবার রাতে প্রথমরেখ এলাকা থেকে মা ও মেয়েকে এলাকাবাসীর সহযোগিতায় উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। তবে তারা অপহৃত হয়েছিল না কি আত্মগোপনে থেকে মিথ্যা অপহরণ মামলা দায়ের করা হয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ।
বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলী জানান, এ ব্যাপারে তদন্ত চলছে। তদন্ত শেষ না হলে কিছু বলা যাবেনা। তবে প্রাথমিক ভাবে মনে হয়েছে বিষয়টি সাজানো।
(পিডিএস/এএস/আগস্ট ০৭, ২০১৪)