সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : উপজেলায় পূর্বশক্রতার জের ধরে বিষ ঢেলে আলু ক্ষেত নষ্ট করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষ প্রয়োগের ফলে প্রায় ৬ একর জমির আলু নষ্ট হয়ে গেছে।

জানা যায়, সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের পাড়াভৌম গ্রামের মোঃ আলমগীর হোসেন,সহিদুল ইসলাম ও আব্দুল আজিজ বেপারীর ৫ একর ৬৪ শতাংশ জমি এক বছরের জন্য সঞ্জমা নিয়ে বিভিন জাতের বীজ আলুর আবাদ করেন। প্রতিবারের মতো তারা তিন জন নন্দকোন পাড়াভৌম চকে এবারো আলুর আবাদ করেন।

কিন্তু আলু গাছ কিছুটা বড় হলে অজ্ঞাত ব্যক্তিরা ওই জমিতে কিট নাশক বিষ ঢেলে দেয়। চাষি মোঃ আলমগীর হোসেন, সহিদুল ইসলাম ও আব্দুল আজিজ বেপারী বলেন, আমাদের জমির ফলন ভালো হওয়ায় ঈশ্বানীত হয়ে এলাকার একটি চক্র রাতের আঁধারে আলু ক্ষেতে কিট নাশক বিষ ঢালার কারণে আমাদের প্রায় ৬ একর জমির আলু গাছ নষ্ট হয়ে গেছে। এতে আমাদের প্রায় ৮ লাখ ৫০হাজার টাকার লোকসান গুনতে হবে।

উপজেলা কৃষি কর্মকর্তা সুবোধ চন্দ্র রায় বলেন, আলু জমিতে বিষ দিয়ে গাছ পুড়িয়ে দেয়ার কথা শুনে গত বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় কোলা চকে পরিদর্শনে গিয়ে দেখি আগাছানাশক ওষুধ প্রয়োগ করে জমিগুলোর ফসল নষ্ট করার চেষ্টা করা হয়েছে।

ওসি (তদন্ত) মোঃ আজিজুল হক হাওলাদার জানান, ঘটনা শুনেছি। থানা গত শনিবার রাতে লিখিত অভিযোগ হয়েছে। পুলিশ রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

(এসডিআর/এসপি/ফেব্রুয়ারি ০২, ২০২০)