ফরিদপুর প্রতিনিধি : বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান মজীনা বলেছেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ভ্রমণে এসে যেটি সবচেয়ে বেশি অনুভব করেছি তা হচ্ছে পদ্মা সেতু। পদ্মা সেতু থাকলে সম্প্রতি লঞ্চডুবির দুর্ঘটনা এড়ানো যেত। এ অঞ্চলের ব্যবসা বাণিজ্যের জন্যও পদ্মা সেতু অত্যন্ত গুরুত্ব্পূর্ণ।

বৃহত্তর ফরিদপুর ভ্রমণ শেষে বৃহস্পতিবার সকালে ফরিদপুর সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শুরু থেকে পদ্মা সেতু নির্মাণে বাংলাদেশ যাতে সঠিক পথ খুঁজে পায় সে ব্যাপারে আমেরিকা কাজ করেছে। আগামীতে অন্যরা এগিয়ে এলে আমেরিকার সমর্থন এক নম্বরে থাকবে।

তিনি আরো বলেন, ২০১১ সালের ২৪ নভেম্বর যখন প্রায়ত প্রেসিডেন্ট জিল্লুর রহমানের কাছে পরিচয়পত্র পেশ করেছিলাম। তখন তাকে প্রতিশ্রুতি দিয়েছিলাম বাংলাদেশের ৬৪ জেলা ভ্রমণ করবো। আমি তাই করছি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মজীনা বলেন, আমেরিকার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গভীর এবং শক্তিশালী। বাংলাদেশের উন্নয়নে আমেরিকা এক নম্বর সমর্থক।

মজীনা বলেন, আমি আরো একটি বিষয় খুব ভালোভাবে দেখিছি সেটা হচ্ছে এই অঞ্চলের পাট। আমার জীবনেও এত সুন্দর পাট আর কোথাও দেখিনি যা ফরিদপুরে দেখলাম। পাট যে সোনালী আঁশ আর পাটই যে এদেশের সোনা তা আমি বিশ্বাস করি। মধ্যম আয়ের দেশ হতে পাট বিশেষ ভূমিকা রাখবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইউএসএইডের কান্ট্রি ডিরেক্টর ইয়ানুনা জারু জারুসকি, আমেরিকা অ্যাম্বাসির কর্মকর্তা ফিরোজ আহম্মেদ, মেরিনা ইয়াছমিন উপস্থিত ছিলেন।

(আরআইআর/অ/আগস্ট ০৭, ২০১৪)