মাদারীপুর প্রতিনিধি : কাওরাকান্দি-মাওয়া নৌরুটের পদ্মায় লঞ্চডুবিতে মাদারীপুর সদর, কালকিনি, শিবচর ও রাজৈর উপজেলায় প্রায় ৬০ জন এখনও নিখোঁজ রয়েছে।

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর, রাজৈর, শিবচর ও কালকিনির বিভিন্ন এলাকার প্রায় ৬০ যাত্রী সোমবার সকালে কাওরাকান্দি ঘাট থেকে মাওয়ার উদ্দেশে ছেড়ে যাওয়া পিনাক-৬ লঞ্চডুবিতে নিখোঁজ হন। এর মধ্যে মাদারীপুর সদরে ১০ যাত্রী, কালকিনিতে ৪ যাত্রী, রাজৈরে ৫ যাত্রী ও শিবচরে ৪২ যাত্রী নিখোঁজ রয়েছে।

মাদারীপুর সদর :
এর মধ্যে মাদারীপুর সদর উপজেলায় রয়েছে ১০ জন। ইতিমধ্যে হায়দার চৌকিদারের মেয়ে ইমা আক্তারের (১৮) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়াও এই ঘটনায় মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসীকান্দি গ্রামের হায়দার চৌকিদারের ছেলে মিনজাল চৌকিদার (১৫), ছেলে আফজাল চৌকিদার (১৩), তার ভাগনি আফরোজা আক্তার (১৭) নিখোজ রয়েছে। একই গ্রামের ওয়াহিদ (২৮), তার স্ত্রী হাজেরা বেগম (২৩), ছিলারচর গ্রামের রাজিব (৩০), তার ছেলে লামিম (দেড় বছর), লক্ষ্মীপুর গ্রামের রাশেদা বেগম (৩০), চিড়াইপাড়া গ্রামের কফিলউদ্দিন (৬৫), তার ছেলে আলী আকবর (৩৮) নিখোঁজ রয়েছেন।

রাজৈর :
রাজৈর উপজেলায় নিখোজ রয়েছেন ৫ জন। তারা হলেন দক্ষিণ আড়াইপাড়া গ্রামের মুন্না (১৫), বাজিতপুর গ্রামের রেজাউল মিয়া (২৫), তার স্ত্রী সুখী বেগম (২০), ছেলে রাসেল (৩) ও একই গ্রামের ইশরাত জাহান মীম (১৩)।

কালকিনি :
কালকিনি উপজেলায় নিখোজ রয়েছেন ৪ জন। তারা হলেন ডাসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী সবুজের স্ত্রী তিশা আক্তার ময়না (২৫), ছেলে তৌহিদ (১), মা হিরণ নেছা (৬৫) ও শ্যালক সেনা সদস্য আল-আমীন সরদার (৩০)।

শিবচর :
শিবচর উপজেলায় নিখোজ রয়েছেন ৪২ জন। তারা হলেন শিবচরের বাঁশকান্দি ইউনিয়নের শিবপুরের নাওয়ারা গ্রামের সোহাগ খান (২৫), স্ত্রী বিথিকা (১৮) ও একমাত্র সন্তান সুজাতা (১), দত্তপাড়া ইউনিয়নের চরবাঁচামারা গ্রামের লুৎফর মোল্লা (৫৫), ভাতিজা রুস্তম মোল্লা (৪০), সন্ন্যাসীরচর ইউনিয়নের চরআড়িয়াল খাঁ গ্রামের লুৎফর মুন্সী (২০), ভাই সরোয়ার মুন্সী (১৮), মুন্সী কাদিরপুর গ্রামের স্বর্ণা (১৮), পাঁচ্চর গোয়ালকান্দা গ্রামের মিজানুর রহমান হাওলাদার (৩৫), স্ত্রী রোকসানা (৩০), মেয়ে মিলি (৭), ছেলে মঈন (৫), সন্ন্যাসীরচর দৌলতপুর গ্রামের ফরহাদ মাদবর (৩০), স্ত্রী শিল্পী (২২), ভাই বিল্লাল (১৮), ছেলে ফাহিম (১), হাসিয়া বেগম (৫০), রাজিয়া আকার (১৮), দক্ষিণ ক্রোকিরচর গ্রামের মিরাজ (৮), ইব্রাহিম (১২), ইভা আক্তার (১৪), মাদবরেরচর উত্তর বাখরেরকান্দি গ্রামের তারা মিয়ার মেয়ে স্কুলছাত্রী শাহীনুর (১৩) ও ছেলে নূর আলম (১৫), একই ইউনিয়নের খাড়াকান্দি গ্রামের রুবেল মিয়া (২৬), স্ত্রী আফরোজা (২০), বড় বোন হালিমা (৩৫), ছোট ভাই রফিক (২২), সাড়ে ১১ রশি গ্রামের ইউসুফ মেম্বারের ছেলে আলকার (৩৩), বহেরাতলা গ্রামের আমেনা বেগম (৩০), তার দুই মেয়ে সালমা আক্তার (১৫), রিনা আক্তার (১৮), দ্বিতীয়খণ্ড গ্রামের আব্দুল আজিজ (৬০), তার স্ত্রী শাহিদা বেগম (৫০), কুতুবপুর গ্রামের কল্পনা (২৪), চররামরায়েরকান্দির সাদিয়া (৯), মানিকপুর গ্রামের ফালানি (২০), রাজারচর গ্রামের জালাল হোসেন (২২), রুবি (৩৫), সাদিয়া (১৪), সাত্তার (৬), গুয়াতলা গ্রামের ফাতেমা আক্তার (১৬) ও লাকি (২৫)।

এ ব্যাপারে মাদারীপুরের সহকারী পুলিশ সুপার (এএসপি) আবু বক্কর সিদ্দিক জানান, ঘটনার তিন দিনের মাথায় সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসিকান্দি গ্রামের হায়দার চৌকিদারের মেয়ে ইমা আক্তারের (১৮) মৃতদেহ উদ্ধার হয়েছে।

(এসএএস/অ/আগস্ট ০৭, ২০১৪)