বিনোদন ডেস্ক : মুক্তি পেয়েছে কামার আহমাদ সাইমনের নতুন ছবি ‘নীল মুকুট’ সিনেমার পোস্টার। ফুল-পাতার ব্যাকগ্রাউন্ডে নীল স্কিমে পোস্টার জুড়ে একটা নারী মুখ আর তার উজ্জ্বল আকুল দুইটা চোখ, দৃষ্টি বহুদূর। এর আগে বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পায় ‘নীল মুকুট’।

২০১৪ সালে মুক্তি প্রাপ্ত কামারের প্রথম ছবি ‘শুনতে কি পাও’। এর পোস্টারেও ছিল বৈচিত্র্য। স্বাধীনতা পরবর্তী ঢাকাই ছবির ব্যানার আর্টিস্টদের স্টাইল, যেটা কিনা পরবর্তীতে রিকশা পেইন্টিং আর্টের জন্ম দেয় সেই স্টাইলে তৈরি ‘শুনতে কি পাও’ সিনেমার পোস্টার তখন ভূয়সী প্রশংসা পেয়েছিলো সমঝদারদের।

কামার আহমাদ সাইমন বলেন, ‘দেশে-বিদেশে অনেকেই ব্যাক্তিগত আগ্রহে সংগ্রহ করেছিলেন ‘শুনতে কি পাও’ সিনেমার সেই পোস্টার। এখনো অনেকেই মেসেঞ্জারে জানতে চান কোথায় পাওয়া যেতে পারে সেই পোস্টার। এই কথা মাথায় রেখেই এইবার ‘নীল মুকুট’-এর পাবলিসিটি পার্টনার হিসাবে যুক্ত হয়েছে প্রকাশনা সংস্থা বাতিঘর। এখন ঢাকাসহ, চট্টগ্রাম ও সিলেটের বাতিঘর প্রকাশনায় পাওয়া যাবে ‘শুনতে কি পাও’ ও ‘নীল মুকুট’ দুইটি ছবিরই পোস্টার।’

সম্প্রতি এক সাক্ষাৎকারে ‘নীল মুকুট’ মুক্তির বিষয়ে জানিয়েছিলেন কামার। কামারের ভাষায় ‘নীল মুকুট’ তার অপরিকল্পিত ছবি, এখন পর্যন্ত ছবির বিষয় নিয়ে কোথাও মুখ খোলেননি তিনি। শুধু জানিয়েছিলেন, প্লেনের ভেতর থেকে একটা কান্না শুনে এই ছবির আইডিয়া তার মাথায় আসে। লোকার্ণোর ওপেন ডোর্সের শ্রেষ্ঠ পুরষ্কার ও আর্তে ইন্টারন্যশনাল পুরষ্কার বিজয়ী কামারের জলত্রয়ীর দ্বিতীয় ছবি ‘অন্যদিন’ আর বার্লিনালের ডব্লিউসিএফ বিজয়ী ছবি ‘শিকলবাহা’র ফাঁকে ফাঁকে শেষ করেছেন ‘নীল মুকুট’ সিনেমার কাজ।

শিগগিরই ‘নীল মুকুট’ ছবির মুক্তির তারিখ ঘোষণা করবেন নির্মাতা। ছবিটির পরিবেশনায় আছে ‘কোয়াইট অন সেট প্রোডাকশন’।

(ওএস/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০২০)