পাবনা প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী থেকে ৭৩৫ পিচ ফেনসিডিলসহ চারজন শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, কুমিল্লা জেলার দৌলতপুর গ্রামের মৃত আযাহার মোল্লার ছেলে মো. একরামুল (২৫) এবং একই জেলার মুরাদনগর থানার রিপন মোল্লার ছেলে মো. ইয়াছিন মোল্লা (১৮), মুন্সিগঞ্জ জেলার বাওলাকান্দি এলাকার মৃত জজ মিয়ার ছেলে মোহাম্মদ আলী (৪০) ও পাবনা সদর থানার মক্কেল প্রামানিক এর ছেলে সাগর ভাষা (২৯)।

র‌্যাব জানায়, মাইক্রোবাস যোগে ফেনসিডিল পরিবহন হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে কোম্পানী কমান্ডার আমিনুল কবীর তরফদার এর নেতৃত্বে র‌্যাব-১২ এর একটি চৌকশ দল পাবনা জেলার ঈশ্বরদী থানাধীন শাহাপুর স্কুলের সামনে চেকপোষ্ট স্থাপন করে অভিযান পরিচালনা করে। এ সময় একটি মাইক্রোবাসের (ঢাকা মেট্রো- চ -১১-৯০৫০)গতি রোধ করলে মাইক্রোবাসে থাকা আসামিরা দৌড়ে পালানোর চেষ্টা করলে র‌্যাব তাদেরকে আটক করে। তাদের দেহ তল্লাশী ও তাদের দেওয়া তথ্য মতে র‌্যাব মাইক্রোবাসের ভিতরে থাকা ফিউল সিলিন্ডারে মধ্যে থেকে অভিনব কায়দায় পরিবহন করা ৭৩৫ পিচ ফেনসিডিল উদ্ধার করে।

র‌্যাব আরও জানায়, তারা দীর্ঘদিন যাবত কুষ্টিয়া জেলা হতে ফেনসিডিল সংগ্রহ করে পাবনা জেলাসহ বাংলাদেশের বিভিন্ন জেলা শহরে পরিবহনের মাধ্যমে ফেনসিডিল ক্রয় বিক্রয় করে আসছিল। আসামিরা দেশের চিহ্নিত মাদক ব্যবসায়ী।

এ ব্যাপারে তাদের বিরুদ্ধে পাবনা জেলার ঈশ্বরদী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ সংক্রান্ত আইনে মামলা হয়েছে।

(আর/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০২০)