সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি : মুন্সীগঞ্জ সিরাজদিখানে দোলা আক্তার (২১) নামের এক কলেজ ছাত্রীর আত্মহত্যার খবর পাওয়া গেছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার মালখানগর ই্উনিয়নের ফুরশাইল গ্রামে এ ঘটনা ঘটে।

দোলা নিজ বসতঘরের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ওই রাতে ১০ টার দিকে পরিবারের লোকজন তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক কলেজ ছাত্রী দোলা আক্তারকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ সদর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সে উপজেলার ফুরশাইল গ্রামের মৃত মান্নান দেওয়ানের মেয়ে ও মালখানগর ডিগ্রি কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্রী। তবে কেন এমন ঘটনা ঘটল তা এখনো কেউ বলতে পারেনি।

কান্না করতে করতে দোলার মা ছালমা বেগম বলছিলেন, রাত সাড়ে ৮ টা পর্যন্ত বাড়ির আঙ্গিনায় পাশের ছোট ছেলে-মেয়েদের সাথে ব্যাডমিন্টন খেলছিল। ৯টার দিকে ওর ঘরে পড়তে বসল তাকে তিনি খেয়ে পড়তে বসতে বলছিলেন। সে পরে খাবে বলে জানিয়েছিল।

দোলার দাদা সাত্তার দেওয়ান জানান, তার নাতনির কোন সমস্যা ছিল না, বাড়িতে কোন ঝগড়া ঝামেলা ছিল না, কেন সে এমন কাজ করল। শুক্রবার রাত পৌনে ১০ টার দিকে ডাকাডাকি করলে কোন শব্দ না পাওয়ায় বাড়ির লোকজন গিয়ে দরজা ভেঙে দেখে আঁড়ার সাথে ওড়না গলায় ফাঁস দিয়ে ঝুলছে। লোকজন তাকে নামিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসক বলে আগেই মারা গেছে।

সিরাজদিখান থানা পরিদর্শক (তদন্ত) আজিজুল হক জানান, দোলার ঘরের দরজা ভেতর থেকে আটকানো ছিল, তাই ধারণা করা হচ্ছে আত্মহত্যা। কি কারণে এ কাজ করল তা জানা যায় নাই। লাশ ময়নাতদন্তে মর্গে পাঠিয়েছি, তার ফুপু বাদী হয়ে মামলা করেছে। তদন্ত চলছে।

(এসআরডি/এসপি/ফেব্রুয়ারি ১৫, ২০২০)