চাঁদপুর প্রতিনিধি : বুধবার দিবাগত রাতের ঘড়ির কাটায় প্রায় সাড়ে তিনটা। সিলেট থেকে চাঁদপুরগামী সততা পরিবহনের যাত্রীবাহী বাসটি কুমিল্লা পদুয়ার বাজার বিশ্বরোডের অদূরে গ্রীন রেস্ট হাউজের সামনে চলতি অবস্থায় দাঁড়াতে হলো। কারণ বাস যাত্রীদের একজন সন্তান সম্ভবা মায়ের প্রসব যন্ত্রণা হঠাৎ করেই তীব্র আকার ধারণ করেছিল।

বেশ কিছুক্ষণ পূর্ব থেকেই প্রসব যন্ত্রণায় মা কাতরালেও হঠাৎ করেই তা বেড়ে যাওয়ায় এবং আশেপাশে কোনো নিরাপদ স্থান বা হাসপাতালের জন্য খোঁজার জন্য গাড়িটি কিছুটা গতি কমিয়ে দেয় চালক। কিন্তু সেই অপেক্ষার প্রহর সইল না নবজাতকের পৃথিবীতে আগমনের জন্য। সে অস্থির হয়ে উঠায় দ্রুত বাসের যাত্রীরা তড়িঘড়ি করে বাস থেকে নেমে পড়েন। কয়েক মিনিটের মধ্যেই মা বাসের মধ্যেই কোনোরূপ অসুবিধা ছাড়াই সহজভাবেই সঙ্গী নারীদের সহযোগিতায় তাকে পৃথিবীর আলোর মুখ দেখান। নবজাতককে তার পৃথিবীতে আগমনী বার্তা জানান দেন বাসের এক যাত্রী আযান দিয়ে।

বাসের চালক ও হেলপাররা এ শুভ সংবাদটির জন্য বাসের সকল যাত্রীকে মিষ্টি মুখ করান এবং শিশুটি বেঁচে থাকলে তাকে ভাড়া বিহীন সিলেট-চাঁদপুরে নিয়ে আসার ঘোষণা দেন। উল্লেখ্য, সদ্য প্রসূতি মা তার স্বজনদের নিয়ে স্বামীর বাড়ি সিলেট থেকে বাপের বাড়ি চাঁদপুরের হাইমচরে আসছিলেন, গত বুধবার রাতের সিলেট-চাঁদপুর রুটের সততা পরিবহনের একটি বাসযোগে।

(এমজে/এইচআর/আগস্ট ০৮, ২০১৪)