নিউজ ডেস্ক : একুশে ফেব্রুয়ারি, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ইংরেজি মাধ্যম স্কুল বেলফাস্ট ইন্টারন্যাশনাল স্কুলে অনুষ্ঠিত হয়েছে ‘বাংলা অলিম্পিয়াড ২০২০’। বাংলা ভাষার প্রতি শিশুদের আগ্রহ সৃষ্টি করতেই এই উদ্যোগ।

শহীদদের আত্নত্যাগকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ছড়া, গান ও কুইজের আয়োজন করে প্রতিষ্ঠানটি। প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষার্থীরা। শিক্ষার্থী ছাড়াও তাঁদের অভিভাবকদের জন্য ছিল একটি পর্ব। যেখানে ছিল মাতৃভাষা বিষয়ক কুইজ ও গানের আয়োজন। অনুষ্ঠানে অভিভাবকেরা তাঁদের ছেলে-মেয়েদের বাংলা ভাষা এবং এর ইতিহাসের ব্যাপারে সর্বদা সচেতন থাকার অঙ্গীকার প্রকাশ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেলফাস্ট ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক রহমতুজ্জামান রুমন। তিনিনতুন প্রজন্মের এই ক্ষুদে শিশুদের মেধা ও মননে বাংলা ভাষার গুরুত্ব এবং প্রয়োজনীয়তা সম্পর্কে অভিভাবকদের সচেতন করেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একুশে টিভির সংবাদ পাঠক রিশান মাহমুদ।

প্রসঙ্গত এর আগেও বেলফাস্ট স্কুল বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। এর মধ্যে কিডস ফেয়ার, ফ্রুটস অ্যান্ড ভেজিটেবলস সপ্তাহ ও পিঠা উৎসবসহ রয়েছে বিভিন্ন ধরনের শিক্ষা ও বিনোদনমূলক আয়োজন।

(ওএস/অ/ফেব্রুয়ারি ২২, ২০২০)