রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী ও তার পেটুয়া বাহিনীর বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার বিকেলে উপজেলার দেয়্ াগ্রামে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

দেয়া গ্রামের বীরেশ্বর ঘোষসহ কয়েকজন জানান, দেয়া মেীজায় তাদের ৭১ শতক জমির মধ্যে খাজাবাড়িয়া গ্রামের জামায়াত কর্মী আইয়ুব গণি ও আজিজুল ইসলাম তাদের শরীকদের কাছ থেকে ৩৫ শতক জমি কেনেন। দলিল করার সময় তাদেও ইচ্ছামত নকশা করেন তারা। সে অনুযায়ি দখল না করতে পেরে তারা উপজেলার চেয়ারম্যান সাঈদ মেহেদীর শরনাপন্ন হন।

একপর্যায়ে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদীর উপস্থিতিতে তার পেটুয়া বাহিনীর অন্যতম সদস্য আরিফুল ইসলাম আটুল এর নেতৃত্বে ওই জমি দখলে নিতে লক্ষাধিক টাকার গাছ গাছালি কেটে নিয়ে ঘেরা দেওয়া হয়। বাধা দেওয়ায় সুভাষিনী ঘোষ ও তার ছেলে দেবজিৎ ঘোষকে পিটিয়ে জখম করা হয়। তারা বর্তমানে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। বিষয়টি তারা গত বুধবার সাতক্ষীরা জেলা প্রশাসকের কাছে অভিযোগ করেন। বৃহস্পতিবার বিকেলে ঘটনার প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে মথুরেশপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মখলেছুর রহমান মুকুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট,আওয়ামীলীগ নেতা মেহেদী হাসান সুমন, ধলবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সজল মুখার্জী, কালিগঞ্জ পূজা উদাযাপন পরিষদের সভাপতি অধ্যাপক সনৎ কুমার গাইন সাধারণ সম্পাদক ডাঃ মিলন কুমার ঘোষ, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের পরিষদের সাধারণ সম্পাদ অসিত অধিকারী, সাধারণ সম্পাদক গোবিন্দ মন্ডল, থানা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ উজ্জ্বল, থানা শ্রমিকলীগের সভাপতি শাহাজালাল প্রমুখ।

বক্তরা বলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী ও তার সন্ত্রাসি বাহিনী দিয়ে প্রতিনিয়ত উপজেলার হিন্দু সম্প্রদায়ের জমি দখল মার-পিট, খুন, জখমের হুমকি দিয়ে চলেছে। যে কারণে এলকার হিন্দু সম্প্রদায় ভারতে পালিয়ে যাওয়ার উপক্রম হয়েছে। সাঈদ মেহেদী জামায়াত, বিএনপির ত্রাণ কর্তা হিসাবে আশ্রয়-পশ্রয় দিয়ে আওয়ামীলীগের নাম ভাঙ্গিয়ে একের পর এক সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দখল জুলুম নির্যাতন চালিয়ে যাচ্ছে।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ২৩, ২০২০)