আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ায় বিপুল পরিমান ইয়াবাসহ পুলিশের ছেলে আল আমীন শরীফ সবুজকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ ঘটনায় থানায় মামল দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে থানায় প্রেস ব্রিফিংএ কালে বরিশাল মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের উপ-পরিচালক মিজানুর রহমান শরীফ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তার তত্ববধানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের পরিদর্শক শেখ মোস্তাফিজুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে উপজেলার গৈলা ইউনিয়নের কালুপাড়া গ্রামের পুলিশ সদস্য আবুল বাশার হাওলাদারের ছেলে, গ্লোবাল পরিবহনের চালক আল আমীন শরীফ সবুজ (৪০) কে ৬৫০পিচ ইয়াবাসহ নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে।

থানায় বসে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সবুজ জানায়, দীর্ঘ দিন যাবত ঢাকা টু পয়সারহাটগামী যাত্রীবাহী পরিবহন গ্লোবাল পরিবহনে চালকের চাকুরীর পাশাপাশি টাকার বিনিময়ে ইয়াবা ব্যবসায়িদের কাছে বিবিন্ন জায়গায় ইয়াবা সরবরাহ করে আসছিলো। ইয়াবা পৌঁছে দেবার জন্য ৫ হাজার টাকার চুক্তি করে ২হাজার টাকা অগ্রিম গ্রহন করে সবুজ।

মাদক পৌঁছে দেবার পরে বাকী টাকা তাকে পরিশোধ করা হতো। সোমবার নৈশকালীন গ্লোবাল পরিবহনে ২ লাখ ৬০ হাজার টাকা মূল্যমানের ৬৫০পিচ ইয়াবা টরকীর নীলখোলা নামক স্থানে এক ব্যবসায়ীর কাছে পৌঁছে দেয়ার কথা ছিল তার। ওই ব্যবসায়ীকে ফোনে না পেয়ে ওই ইয়াবা নিয়ে সবুজ নিজের বাড়ি চলে আসে। বিভিন্ন স্থানে ইয়াবা সরবরাহর পাশাপাশি সবুজ নিজেও ইয়াবা সেবনের সাথে জড়িত বলে পুলিশকে জানিয়েছে। গ্রেফতারকৃত সবুজ আগৈলঝাড়া উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি মরহুম আব্দুল লতিফ মোল্লার নাতি। সবুজের বাবা আবুল বাশার হাওলাদার পুলিশ সদস্য হিসেবে ঝালকাঠি আদালতে কর্মরত রয়েছেন।

ইয়াবা আটকের ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ‘খ’ সার্কেলের পরিদর্শক শেখ মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মঙ্গলবার দুপুরে আটক আল আমীন শরীফ সবুজসহ তার অন্যান্য সঙ্গীদের আসামী করে থানায় মামলা দায়ের করেন, নং-১১(২৫/২/২০)।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২০)