রূপক মুখাজির্. নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সদস্য ও লোহাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার (৪৫) দুর্বৃত্তদের হামলায় নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে  নিহত চেয়ারম্যানের লাশের ময়না তদন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে। বিকাল সাড়ে তিনটার দিকে তার লাশ লোহাগড়ার কালনা গ্রামের বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। 

এ সময় নিহতের স্ত্রী, দু’সন্তান, আত্মীয়-স্বজনসহ শুভাকাঙ্খিরা কান্নায় ভেঙ্গে পড়েন। বদর খন্দকার উপজেলার চর-বগজুড়ি গ্রামের মৃত ময়ের খন্দকারের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, সোমবার (২৪ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিহত চেয়ারম্যান বদর খন্দকার মোটর সাইকেলযোগে বাড়ি থেকে লোহাগড়া উপজেলা সদরে আসার পথে কালনা-যশোর মহাসড়কের পাশে ৯৫ নং টি-চর কালনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে পূর্ব থেকে ওৎ পেতে থাকা একদল দুর্বৃত্ত তার মোটর সাইকেলের গতি রোধ করে ধারালো ছ্যান ও রাম দা, দিয়ে উপর্যুপরি কুপিয়ে তার দুই পা ও একটি হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে পালিয়ে যায়। মুমূর্ষ অবস্থায় এলাকাবাসী তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে যশোরের নওয়াপাড়া নামক স্থানে পৌঁছালে রাত সোয়া ৯টার দিকে তিনি মারা যান।

বিকাল সাড়ে তিনটার দিকে তার লাশ লোহাগড়ার কালনা গ্রামের বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। বাদ আসর টি চর কালনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিহতের নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।

জানা যায়, নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা আ’লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সম্পাদক সৈয়দ মসিয়ুর রহমানসহ এলাকার বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

অভিযোগ উঠেছে, ব্যবসায়িক দ্বন্ধের কারনে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে। তবে এ হত্যাকান্ডের ঘটনায় পুলিশ কাউকে গ্রেফতার করতে পারে নাই।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি ধারালো দা, মোবাইল ফোন, খালি কালো ব্যাগ ও একজোড়া স্যান্ডেল উদ্ধার করা হয়েছে। এ ছাড়া নড়াইল জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) টহল জোরদার করা হয়েছে।

(আরএম/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২০)