স্টাফ রিপোর্টার, রংপুর : রংপুর-ঢাকা মহাসড়কের উত্তম এলাকায় সাবেক বেতার কেন্দ্রের সামনে বিবস্ত্র অবস্থায় অজ্ঞাতনামা এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশের ১০/১৫ গজ পশ্চিমে দেয়ালের সাথে রক্ত মাখা পোশাক পড়েছিল। 

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শহিদুল্লাহ কাওসার সাংবাদিকদের জানান, এটি হত্যা, নাকি দুর্ঘটনা না পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করে লাশ সড়কের উপর ফেলে রেখে গেছে কেউ তা খুঁজে দেখা হচ্ছে।

সকালে এলাকাবাসী লাশটি পড়ে থাকতে দেখে তাদেরকে খবর দেয়। খবর পেয়ে মেট্রোপুলিশের ক্রাইম জোন সিআইডিসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে হাজির হন। পরে তারা সিআইডির ক্রাইম সিন এনে লাশের চারপাশ কর্ড করে রাখে। তিনি জানানম লাশের পড়নে কোন কাপড় ছিলন ছিল না।

পাশের দেয়ালে রক্তের ছোপ ছোপ দাগ এবং তার সার্ট ও স্যান্ডেল দেখে ধারণা করা হচ্ছে তাকে পরিকল্পিতভাবেই হত্যা করে লাশ সেখনে ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। তবে মেট্রোপলিটন পুলিশ, সিআইডি ও আইন শৃঙ্খলা বাহিনীর লোকজন এতোমধ্যেই এই হত্যাকান্ডের রহস্য উদঘাটনে কাজ শুরু করেছেন।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানান, তাদের ধারণা, পরিকল্পিতভাবেই যুবকটিকে হত্যা এবং বিবস্ত্র করে তার লাশ সড়কের মাঝখানে ফেলে রেখে যায় যাতে কোন যানবাহন যাতে তার মাথার উপর দিয়ে চালিয়ে তার মুখমন্ডল বিকৃত করে ফেলে এবং কেউ যেন তাকে চিনতে না পারে।

অন্যদিকে মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার শহিদুল্লাহ কাওসার জানান, যে যত পরিকল্পনাই আটুক না কেন, আমরা লাশের পরিচয় এবং হত্যাকান্ডের রহস্য উন্মোচন করে হত্যাকারীদেও গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবোই। বর্তমানে লাশটি ময়না তদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

(এম/এসপি/ফেব্রুয়ারি ২৫, ২০২০)