আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : জেলার হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীর মিয়ারচর নামক এলাকায় চরমোনাইয়ের মাহফিলগামী দুটি যাত্রীবাহী লঞ্চ ডুবোচরে আটকা পরেছে। মঙ্গলবার ভোর রাত চারটা থেকে যাত্রী নিয়ে লঞ্চ দুটি আটকে রয়েছে। দীর্ঘক্ষণ আটক থাকায় লঞ্চে অবস্থানরত যাত্রীরা তীব্র খাবার সংকটে পরেছেন।

এ রির্পোট লেখা পর্যন্ত (বুধবার বিকেল সাড়ে পাঁচটা) একটি লঞ্চ কাত হয়ে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

পার্শ্ববর্তী মেহেন্দীগঞ্জ উপজেলার কালিগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুর রাজ্জাক জানান, কাত হয়ে আটকে থাকা লঞ্চটি উদ্ধারের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। জনমানুষ শুন্য ওই এলাকায় লঞ্চটিতে অবস্থানরত যাত্রীদের মধ্যে তীব্র খাবার সংকট দেখা দিয়েছে।

এসআই বলেন, এমভি কাজল-৭ নামে লঞ্চটি সোমবার বিকেলে আশুগঞ্জের শিববাড়িয়া থেকে ১৭শ’ যাত্রী নিয়ে চরমোনাইর মাহফিলের উদ্দেশ্যে রওয়ানা হয়। এরপর মঙ্গলবার ভোর চারটার দিকে মেঘনা নদীর হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ারচরের ৯ নম্বর মাছ ঘাটের সামনে ডুবোচরে আটকা পরে।

এসআই রাজ্জাক আরও বলেন, লঞ্চটির অদূরে আরও একটি লঞ্চ ডুবোচরে আটকে পরেছে। তিনি লঞ্চের মালিক কর্তৃপক্ষের সাথে কথা বলে জেনেছেন, ঢাকা থেকে ফারহান কোম্পানির দুইটি লঞ্চ ওই এলাকার উদ্দেশ্যে আটকে পড়া লঞ্চের যাত্রীদের উদ্ধারের জন্য রওয়ানা হয়েছে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৬, ২০২০)