আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বখাটের উত্যক্তে অতিষ্ঠ হয়ে সুমী আক্তার (১৯) নামের এক গৃহবধূ আত্মহত্যা করেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন। ঘটনাটি ঘটেছে জেলার মুলাদী উপজেলার সদর ইউনিয়নের কুতুবপুর গ্রামে।

বুধবার সকালে নিহত সুমীর বাবা আবুল কালাম জানান, গত ছয় মাস পূর্বে সামাজিকভাবে তার মেয়ের সাথে নাজিরপুর এলাকার খোরশেদ চৌকিদারের পুত্র রাজুর বিয়ে হয়। বিয়ের পর থেকে কুতুবপুর গ্রামের সবুজ চৌকিদারের বখাটে পুত্র মামুন চৌকিদার মোবাইল ফোনসহ বিভিন্নভাবে সুমীকে উত্যক্ত শুরু করে। বিষয়টি মামুনের পরিবারের সদস্যদের অবহিত করায় সে (মামুন) আরও ক্ষিপ্ত হয়।

মামুন মোবাইল ফোনে সুমীর স্বামী রাজুকে জানায় বিয়ের আগেই তাদের প্রেমের সম্পর্ক ছিলো। বিষয়টি রাজু তার স্ত্রীর কাছে জানতে চাইলে সুমী প্রতিবাদ করে। একপর্যায়ে গত সোমবার সন্ধ্যায় বখাটে মামুনের উত্যক্তে অতিষ্ঠ হয়ে সুমী ঘরে থাকা বিষাক্ত ট্যাবলেট খেয়ে ফেলে। এতে সে গুরুত্বর অসুস্থ্য হয়ে পরলে বাড়ির লোকজনে মুমূর্ষ অবস্থায় সুমীকে মুলাদী উপজেলা হাসপাতালে নিয়ে আসেন। সেখানে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকেরা তাকে (সুমী) বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করে। হাসপাতালে নেয়ার পথে সুমী মারা যায়।

সূত্রমতে, এলাকার কতিপয় প্রভাবশালীরা বিষয়টি ধামাচাঁপা দেয়ার জন্য মঙ্গলবার সকালে সুমীর লাশ দাফনের কার্যক্রম শুরু করে।

মুলাদী থানার ওসি ফয়েজ উদ্দীন মৃধা জানান, খবর পেয়ে থানা পুলিশ সুমীর বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছেন।

তিনি আরও বলেন, উত্যক্তকারী বখাটেকে গ্রেফতারের জন্য পুলিশের অভিযান চলছে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৬, ২০২০)