মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালী গ্রামের আঙ্গারিয়া শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন মন্দিরে ৩দিন ব্যাপী ৯ম বার্ষিক হরিনাম কীর্তন, মতুয়া মহোৎসব ও মতুয়া সম্মেলন আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। 

অনুষ্ঠান মালার মধ্যে রয়েছে শুভ অধিবাস, মঙ্গলঘট স্থাপন,পূজা অর্চনা, শ্রী শ্রী হরিলীলামৃত পাঠ,সন্ধ্যা আরতী ও শ্রীশ্রী হরিচাঁদ ঠাকুরের আবির্ভাবের উপর আলোচনা, হরিনাম সংর্কীতন, কবি গান, নিদুবনে শ্রীশ্রী গুরুচাঁদ যাত্রাপালা, ভক্তিমূলক গান এবং সব শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরন।

বৃহস্পতিবার সকালে মান্দিরের প্রতিষ্ঠাতা মতুয়ারত্ন শ্রীমৎ উত্তম গোঁসাই’র তত্ববধানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন কেন্দ্রীয় শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রতিভু অবতার মহা-মতুয়াচার্য শ্রী পদ্মনাভ ঠাকুর। অনুষ্ঠানে মঙ্গল আশিবার্দক শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন ও প্রতিষ্ঠাতা নির্বাহী সভাপতি মতুয়ামাতা শ্রীমতি সুর্বনা ঠাকুর ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শ্রীশ্রী হরি-গুরুচাঁদ মতুয়া মিশন শ্রীধাম ওড়াকান্দির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শ্রী শিশির কুমার বড়ালসহ বিভিন্ন এলাকার গন্যমান্যে ব্যাক্তিগন উপস্থিত থাকবেন।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি জানান, বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রান হিন্দুধর্মাম্বালিরা আস্তে শুরু করেছেন এবং অনুষ্ঠান সুষ্ঠু কারার জন্য আইন শৃংখলা বাহিনীর লোকজন মোতায়ন করা হয়েছে।

(ইউজি/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২০)