গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : এ্যাডভোকেট না হয়েও নামের আগে এ্যাডভোকেট ব্যবহার করায় মাহমুদ হাসান মন্ডল মাসুদ নামের এক ভুয়া এ্যাডভোকেটকে গোবিন্দগঞ্জ আইনজীবী সমিতির পক্ষ থেকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে। 

মাহমুদ হাসান মন্ডল মাসুদ গোবিন্দগঞ্জ পৌর শহরের বুজরুক বোয়ালিয়া এলাকার মৃত আঃ কদ্দুস মন্ডলের ছেলে ।

গত মঙ্গলবার সমিতির সভাপতি এ্যাডভোকেট নুরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক ভবেশ চন্দ্র সরকার স্বাক্ষরিত এই নোটিশ প্রদান করেন এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুলিপি দেন।

লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়, আগামী ২রা মার্চ জাতীয় ভোটার দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে গোবিন্দগঞ্জ উপজেলা কমিটিতে গত ২০ ফেব্রুয়ারীর এক পত্রের ২১ নং ক্রমিকে মাহমুদ হাসান মন্ডল মাসুদ নামের পূর্বে এ্যাডভোকেট পদবী ব্যবহার করেন। তিনি এ্যাডভোকেট না হয়েও ভূয়া ভাবে এ্যাডভোকেট পদবী ব্যবহার করেন।

বিষয়টি নজরে এলে আইনজীবী সমিতি মাসুদকে ৭ দিনের মধ্যে এ ঘটনায় সন্তোষজনক ব্যাখ্যা দেয়ার জন্য লিগ্যাল নোটিশ প্রদান করে। সমিতির সভাপতি এ্যাডভোকেট নুরুল ইসলাম চৌধুরী জানান নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যাখ্যা না দিলে বাংলাদেশ বার কাউন্সিলের এ্যাক্ট অনুযায়ী ও দেশের প্রচলিত আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে একাধিকবার মাহমুদ হাসান মন্ডল মাসুদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। তবে এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন জানান তিনি আইনজীবী না হয়ে থাকলে তাকে বাদ দিয়ে সংশোধিত কমিটি গঠন করা হবে।

(এসআরডি/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২০)