বাগেরহাট প্রতিনিধি : বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আমাদের মুক্তিযুদ্ধ এখনো শেষ হয়নি। সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হলে বামপন্থিদের নেতৃত্বে একটা সৎ রাজনীতির আদর্শবাদীর সরকার প্রতিষ্ঠা করতে হবে। সেটা উপর থেকে হবে না, নিচের থেকে ঘরে ঘরে যেয়ে মানুষকে তৈরি করে ফেলতে হবে। সেটার জন্য রাজনৈতিক দল, গনসংগঠন, আন্দোলন, সংগ্রাম, ১৬ কোটি মানুষ ৯৯ ভাগ শোষিত, বঞ্চিত একভাগ শোষক লুটেরার বিরুদ্ধে আমাদের আবার বিদ্রোহ করতে হবে।

তিনি বলেন, ২০ বছরে পাকিস্তান বাঙালীর সম্পদ বিদেশে যতটা না পাচার করেছে গত ১০ বছরে ১০ গুন সম্পদ আমাদের দেশ থেকে পাচার হয়ে গেছে। দেশের সম্পদ বিদেশে পাচার করা যাবে না এই কথা বলে আমরা অস্ত্র তুলে ধরেছিলাম। সেইটা যদি ন্যায় সঙ্গত হয়ে থাকে আজকে যারা বাংলার সম্পদ বিদেশে পাচার করে নিয়ে যাচ্ছে সেই এক শতাংশ লুটেরা ধনিক তাদের দালালরা তাদের বিরুদ্ধেও লড়াই চালিয়ে যেতে হবে।

বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাটের সাংষ্কৃতিক ফাউন্ডেশন মিলনায়তনে বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির দুদিন ব্যাপী খুলনা বিভাগীয় যুব কমিউনিষ্ট ক্যাম্পের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

সিপিবি’র বাগেরহাট জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট তুষার কান্তি বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় কমিউনিষ্ট যুব ক্যাম্পে আরও বক্তব্য রাখেন, সিপিবি’র সম্পাদক মন্ডলীর সদস্য সরদার রুহিন হোসেন প্রিন্স, বাগেরহাট সরকারী পিসি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসার মুজিবর রহমান ও জেলা সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল।

আগামীকাল ২৮ ফেব্রুয়ারি খুলনা বিভাগীয় যুব কমিউনিষ্ট ক্যাম্প শেষ হবে। এই ক্যাম্পে খুলনা বিভাগের পাঁচ জেলার শতাধিক তরুণ অংশ গ্রহণ করছেন। দুদিনের এই যুব ক্যাম্পে অংশ নেয়া তরুণদের দলের নানা সাংগঠনিক প্রশিক্ষণ দেবেন পার্টির নেতারা।

(এসএকে/এসপি/ফেব্রুয়ারি ২৭, ২০২০)