আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : সকল দুঃখ কস্ট ভুলে আবার ঘুরে দাড়িয়েছে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে যাওয়া আগৈলঝাড়ার ব্যবসায়িক বন্দর হিসেবে পরিচিত পয়সারহাট বাজারের ব্যবসায়ীরা। আগুনে সম্পূর্ণ পুড়ে যাওয়া দোকান নতুন করে নির্মাণ করে নব উদ্যমে ব্যবসার জন্য দোকান নির্মান করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। নতুন করে ব্যবসা পরিচালনার জন্য শুক্রবার বাদ আছর অনুষ্ঠিত হয় মিলাদ ও বিশেষ দোয়ার অনুষ্টান। 

স্থানীয় খান বাড়ি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আ. ছালাম এর পরিচালনায় পয়সা পশ্চিমপাড় বাজারে দোয়া ও মিলাদ পূর্ব আলোচনায় অংশ নেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন।

উপস্থিত ছিলেন বাকাল ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা বিপুল দাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ সিকদার, বাগধা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইউনুস মিয়া, সাধারণ সম্পাদক বজলুর রজহমান হাওলাদার, বাকাল ইউনিয় আ’লীগ সাধারন সম্পাদক সহিদুল ইসলাম পাইকসহ স্থানীয় আওয়ামী লীগ ও ব্যসায়িরা।

প্রসংগত, গত বছর ২১ নভেম্বর রাতে পয়সারহাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে মামুন রাসেলের মালিকানাধীন ভাড়াটিয়া আনোয়ার সিকদারের ফার্মেসী, সুমন মোল্লার স্যানিটারী দোকান, সুনীল বিশ্বাসের ফলের দোকান, মনোতোষ মধুর মালিকানাধীন অমর শীলের সেলুন, পরিমল ঘরামীর ঢাকা ডেন্টাল কেয়ার, আলমগীর দাড়িয়ার জ্বালানী তেল ও পার্টসের দোকান, স্থানীয় ইউপি সদস্য সোবহান মিয়ার মালিকানাধীন মনি শংকর ওঝার গৌরনদী মিষ্টান্ন ভান্ডার, মিঠুন বেপারীর ফার্নিচারের দোকান, নয়ন পান্ডের ঔষধের দোকানসহ ৯টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকান্ডের ঘটনায় জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ- এমপি, বরিশাল জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দরা ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে দাড়িয়ে সব রকমের সাহয্য সগযোগীতার আশ্বাস দিয়ে সহমর্মিতা প্রকাশ করেছিলেন।

এমপি আবুল হাসানাত আবদুল্লাহর মাধ্যমে ত্রাণ ও পুনর্বাসন শাখা থেকে আগুনে পুড়ে যাওয়া তিন জন ঘর মালিকের ৯টি ব্যবসা প্রতিষ্ঠানে পুন নির্মাণে সহায়তার ঢেউটিন ও নগদ অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ২৮, ২০২০)