স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ছাত্রলীগ চুয়েট শাখা ছাত্রলীগের ১নং সাংগঠনিক সম্পাদক ঝিনাইদহ কালীগঞ্জের অতনু মুখার্জী (আকাশ)।

গত ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ,চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শাখার প্রথম পুর্ণাঙ্গ কমিটি প্রকাশিত হয়েছে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দীর্ঘদিন পর এ কমিটি প্রকাশিত হয়। কমিটির ১ নং সাংগঠনিক সম্পাদক পদে আছেন ঝিনাইদহ জেলার কালীগজ্জ উপজেলার কৃতি সন্তান অতনু মুখার্জী।

অতনু মুখার্জীর জন্ম কালীগঞ্জ উপজেলার কলেজপাড়ায় এক সম্ভ্রান্ত হিন্দু পরিবারে। পারিবারিক ভাবেই সে স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত।

শিক্ষা জীবনে অতনু নলডাঙ্গা ভূষন পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং ঢাকার মাইলস্টোন কলেজ থেকে এইচএসসি কৃতিত্বের সাথে পাশ করেন। এরপর ২০১৪ সালে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগে ভর্তি হন। বিশ্ববিদ্যালয়ে ভর্তির শুরু থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত হন।

বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের বিভিন্ন সভা সমাবেশ, কর্মসূচি সহ বিএনপি-জামাতের অপতৎপরতার বিরুদ্ধে সবসময়ই সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

১ নং সাংগঠনিক সম্পাদক পদ পেয়ে অতনু বলেন, বঙ্গবন্ধুর নিজ হাতে গড়া ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হতে পেরে নিজেকে গর্বিত মনে করি।বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাধারণ সম্পাদককে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমাকে মূল্যায়ন করার জন্য। এছাড়া অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখার সংগ্রামী সভাপতি সৈয়দ ইমাম বাকের ভাইকে।যে আমার রাজনৈতিক গুরু। সবার দোয়া এবং ভালোবাসা নিয়ে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যেতে চাই।

(এস/এসপি/ফেব্রুয়ারি ২৯, ২০২০)