স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে এক হত্যা মামলার ৯ বছর পর প্রধান আসামিকে ঢাকার অদূরে সাভার থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে সাভারের ওয়াবদা রোড থেকে মো. হাফিজুর রহমান হাফেজ (৩৫) নামের ওই আসামিকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন র‌্যাব- ৪ এর নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা।

গ্রেপ্তার হাফেজ নারায়ণগঞ্জের মাহফুজুর রহমান হত্যা মামলার প্রধান আসামি।

তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ডাঙ্গাপুর কালীবাড়ী গ্রামের মৃত ডা. আব্দুল গাফফারের ছেলে।

কিন্তু তিনি ধামরাইয়ের চৌহাট এলাকার ধামরাই বাইনা গ্রামের মেহেদী হাসানের ছেলে নবী হোসেন পরিচয়ে ২০১১ সাল থেকে আত্মগোপন করে ছিলেন।

মেজর শিবলী মোস্তফা জানান, আসামি হাফিজুর রহমান হাফেজ ২০০৬ সালে মামলার বাদী হাজী মো. আব্দুল্লাহর মেয়ে মোসা. রিভা আক্তারকে বিয়ে করেন। আসামি ও বাদী একে অপরের জামাই- শ্বশুর। আসামি বাদীর নিকট ব্যবসা করার জন্য ১০ লাখ টাকা দাবি করেন। টাকা না পেয়ে বাদীর একমাত্র ছেলে মো. মাহফুজুর রহমান রিফাতকে (১৯) কৌশলে মোবাইল ফোনে আসামির নিজ বাসায় ডেকে নিয়ে গত ২৮ এপ্রিল, ২০১১ তারিখে হত্যা করেন।

এ ব্যাপারে, সোনারগাঁ থানায় এক হত্যা মামলা দায়ের করে নিহতের বাবা। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

প্রাথমিক জিজ্ঞসাবাদে আসামি তার পরিচয় স্বীকার করেছেন। তাকে সোনারগাঁ থানায় হস্তান্তরের করা হবে।

(টিজি/এসপি/মার্চ ০৩, ২০২০)