স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ জনগণের দল, মানুষের দল, জনগণের হৃদয় দিয়ে এ দল সৃষ্টি হয়েছে। তাই জনগণের ভয়ভীতি সামরিক, স্বৈরাচারী দলের থাকতে পারে, আওয়ামী লীগের নেই বলে মন্তব্য করেছেন ঢাকা-১০ আসনের উপনির্বাচনে দলটির মনোনীত প্রার্থী শফিউল ইসলাম মহিউদ্দিন।

বুধবার রাজধানীর বাংলামোটর সুন্দরবন হোটেলের সামনে থেকে তৃতীয় দিনের মতো নির্বাচনের প্রচারণা শুরু করার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, নির্বাচনে নির্বাচিত করার সকল ক্ষমতার উৎস হলো জনগণ। আওয়ামী লীগ জনগণের দল। অন্য কোনো দলের মতো আওয়ামী লীগের জন্ম ক্যান্টনমেন্টে হয়নি। এটা জনগণের দল, মানুষের দল, মানুষের হৃদয়ে দিয়ে এ দল সৃষ্টি হয়েছে। সব ক্ষমতার উৎস জনগণ আমরা তাদের কাছে বারবার ফিরে যাবো। এজন্যই আমরা মানুষের কাছে বারবার ফিরে যাবো, কারণ এরাই আমাদের শক্তি। জনগণের শক্তিতে, জনগণের ম্যান্ডেটে আওয়ামী লীগ দেশ পরিচালনার দায়িত্বে আছে। জনগণের ভীতি কোনো সামরিক দলের থাকতে পারে, স্বৈরাচারের দলের থাকতে পারে, কিন্তু আওয়ামী লীগের নেই।

তিনি আরও বলেন, শেখ ফজলে নূর তাপসের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করবো। এ আসনে জনগণের যেসব ভোগান্তি আছে, তা চিহ্নিত করে সমাধান করা হবে। যেসব এলাকায় জালবদ্ধতা সৃষ্টি হয়, তা নিরসন করা হবে। ঢাকা-১০ আসন এলাকা যানজট, শব্দদূষণ, সন্ত্রাস, চাঁদাবাজি, মাদক নির্মূল কর‌তে আমরা আলাদা কর্মসূচি গ্রহণ ক‌রবো। প্রচারণা চলা‌কা‌লে সাধারণ মানু‌ষের কোনো অসু‌বিধা না হয়, সেদি‌কেও নেতাকর্মীদের খেয়াল রাখার আহ্বান জানান তিনি।

মহিউদ্দিন বলেন, নির্বাচন ক‌মিশনার সবার জন্য নির্বাচনী প্রচারণার ব্যবস্থা ক‌রে‌ছে, সবার জন্য একটি নির্দিষ্ট স্থানে পোস্টার লাগানোর ব্যবস্থা করেছে। এ সিদ্ধান্তে আমরা সব প্রার্থী এক হয়েছি। আমরা প্র‌তি‌যো‌গিতাপূর্ণ নির্বাচন চাই। জনগ‌ণের ম্যান্ডেট নি‌য়ে নির্বা‌চিত হবো। ঢাকা-১০ আসনের জনগণ আমাকে নির্বাচিত করলে এই এলাকাকে নিয়ে নতুন পলিসি তৈরি করে কাজ করা হবে। পলিসি মেকিং করে জাতীয় সংসদে উপস্থাপন করা হবে। এ এলাকার জন্য আমার একটি ভিন্ন পলিসি আছে।

(ওএস/এসপি/মার্চ ০৪, ২০২০)