আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : প্রেমের সম্পর্কে বিয়ে অতঃপর যৌতুকের দাবিতে স্ত্রীর শরীরের কেরোসিন ঢেলে হত্যার ঘটনায় গ্রেফতারকৃত ঘাতক স্বামী বাবু ওরফে রাশেদের (২২) ফাঁসির দাবিতে বুধবার সকালে মানববন্ধন করেছেন এলাকাবাসী। ঘটনাটি জেলার মুলাদী উপজেলার সদর ইউনিয়নের পূর্ব কুতুবপুর গ্রামের।

পুলিশ জানায়, প্রেমের সম্পর্কের সূত্রধরে ২০১৯ সালে মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নের কাঁচিরচর গ্রামের জাকির হোসেন হাওলাদারের কন্যা খাদিজা আক্তার লাবনীর (১৮) সাথে পূর্ব কুতুবপুর গ্রামের বাবু ওরফে রাশেদের বিয়ে হয়। বিয়ের পর থেকে রাশেদ তার শ্বশুড়ের পরিবার থেকে যৌতুক আনার জন্য স্ত্রী লাবনীকে চাঁপ প্রয়োগ করতে থাকে। এতে অপরাগতা প্রকাশ করায় প্রায়ই স্বামী রাশেদ তার স্ত্রী লাবনীকে শারিরিক নির্যাতন করে আসছিলো। তারই ধারাবাহিকতায় গত ২৮ ফেব্রুয়ারি দিবাগত রাতে যৌতুকের দাবিতে নিজ ঘরে বসে নির্যাতনের একপর্যায়ে স্ত্রী লাবনীর শরীরের কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা করে ঘাতক স্বামী রাশেদ।

এ ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে মুলাদী থানায় মামলা দায়েরের পর পুলিশ গত রবিবার সকালে উপজেলার সফিপুর ইউনিয়নের নমরহাট লঞ্চঘাট এলাকা থেকে লাবনীর ঘাতক স্বামী বাবু ওরফে রাশেদকে গ্রেফতার করে। এদিকে নিহত লাবনীর বাবার গ্রামের বাসিন্দারা সর্বস্তরের এলাকাবাসীর ব্যানারে গ্রেফতারকৃত ঘাতক বাবু ওরফে রাশেদের ফাঁসির দাবিতে বুধবার সকালে মানববন্ধন ও সভা করেছেন।

(টিবি/এসপি/মার্চ ০৪, ২০২০)