আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : পরীক্ষা দিয়ে বের হওয়ার সময় বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) গণিত বিভাগের এক ছাত্রীকে মারধরসহ জ্যামিতিক কম্পাস দিয়ে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে অজ্ঞাতনামা যুবকদের বিরুদ্ধে। 

বুধবার সকালে জান্নাতুল নওরিন উর্মি নামের আহত ওই ছাত্রীকে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরআগে রবিবার বিকেল সোয়া চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের চতুর্থ ও পঞ্চম তলার মাঝামাঝি সিড়িতে তার ওপর হামলা চালানো হয়।

আহত শিক্ষার্থীর বরাত দিয়ে তার মা আফরোজা বেগম জানান, গত ১ মার্চ বিকেল সোয়া চারটার দিকে পরীক্ষা শেষে একাডেমিক ভবনের পাঁচতলা থেকে নীচে নামার সময় মুখোশধারী কতিপয় যুবক নওরিনের পথরোধ করে।

পরবর্তীতে নওরিনের মুখে কাপর গুজে মারধর করে। এসময় তারা জ্যামিতিক কম্পাস দিয়ে তার শরীরের বিভিন্নস্থানে ক্ষত করে এবং রশি দিয়ে পিটিয়ে আহত করে। পরবর্তীতে সে (নওরিন) কোনভাবে বাসায় এসে অসুস্থ হয়ে পরে। বাসায় প্রাথমিক চিকিৎসা দেয়া হলেও তার শারিরিক অবস্থার

অবনতি হলে বুধবার সকালে নওরীনকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে গনিত বিভাগের প্রধান হেনা রানী বিশ্বাস জানান, বিষয়টি মৌখিক কিংবা লিখিত কোনভাবেই এখন পর্যন্ত আমাদের কাছে শিক্ষার্থীর পক্ষ থেকে জানানো হয়নি। এছাড়া এরকম কোন ঘটনা ঘটলে কারোনা কারো দেখা বা জানার কথা, কিন্তু কেউই কিছু বলেনি।

প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, এরকম কোন অভিযোগ পেলে অবশ্যই ঘটনা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে। কিন্তু কোন ধরনের অভিযোগ আমাদের কাছে এসে পৌছায়নি।

উল্লেখ্য, ২০১৮ সালে ১৫ অক্টোবর নওরিনকে ফোনে হুমকি দেয়া হয়েছিলো, যে ঘটনায় শিক্ষার্থীর বাবা এ্যাডভোকেট আব্দুল মন্নান মৃধা থানায় সাধারণ ডায়েরি করেন। ওই ঘটনায় নানানভাবে হয়রানি হওয়ার পরে নতুন করে অভিযোগ দিতে চাচ্ছেন না বলে জানিয়েছেন শিক্ষার্থীর পরিবারের সদস্যরা।

(টিবি/এসপি/মার্চ ০৪, ২০২০)