মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি বলেছেন, দেশ এখন অনেক এগিয়েছে, আমাদের দেশের নারীরা এখন আকাশে উড়ছে, সেনাবাহিনীসহ সরকারের বিভিন্ন সেক্টরে নারীরা সুনামের সাথে কাজ করে যাচ্ছে। 

তিনি বলেন, পুরুষ আমাদের দমায়ে রাখতে চায় ,পুরুষ কোন দিন নারীদের এগিয়ে যেতে দেয়না এটাই কঠিন বাস্তবতা, তাদের এই বাঁধা আমরা নারীরা আমাদের কর্ম দিয়ে মোকাবেলা করবো।

রবিবার (৮ মার্চ) দুপুরের দিকে মৌলভীবাজার শহরের জাতীয় মহিলা সংস্থার আইভী রহমান মিলনায়তনে জেলা মহিলা আওয়ামীলীগ আয়োজিত আর্ন্তজাতিক নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

’’প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা মহিলা আওয়ামীলগের সাধারণ সম্পাদক বেগম রেজিয়া রহমান ।

জেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রাহেলা আহমেদ এর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার জেলা কর্মকর্তা মো: ইয়াহ ইয়া, প্রশিক্ষক খন্দকার মিজানুর, শিক্ষার্থী তামান্না আক্তার ও সূচনা দেব প্রমুখ ।

নারীদের উদ্যেক্তা হওয়ার আহবান জানিয়ে সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি বলেন, হাঁস মোরগ,গরু ও খাসি পালনের মাধ্যমে নারীরা আত্মনির্ভরশীল হওয়ার সুযোগ রয়েছে। তিনি বলেন, সরকার সুযোগ-সুবিধা দিয়েছে সেগুলো কাজে লাগাতে হবে । মনে রাখতে হবে অধিকার কেউ কাউকে দেয়না অধিকার আদায় করে নিতে হয়।

সরকার যে সুবিধা দিয়েছে এই সুবিধাকে কাজে লরাগাতে হবে। কাজে লাগালে জীবনে উন্নতি হবে। খালি পেঠে ভালবাসা চলেনা পেটে ভাত থাকতে হবে।

(একে/এসপি/মার্চ ০৮, ২০২০)