ধামরাই (ঢাকা) প্রতিনিধি : উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে ৮ ই মার্চ আর্ন্তজাতিক নারী দিবস উদ্যাপন উপলক্ষে ঢাকার ধামরাইয়ে আলোচনা সভা ও এক বিরাট র‌্যালি বের করে। নারী দিবসের এই অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রতি বন্ধি স্কুল, সরকারী বেসরকারী স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

ধামরাই উপজেলা মিলনায়তনে সকাল এগারটায় এই দিবসে একসেস ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুদের নিয়ে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়েজন করা হয়। উপজেলার বিভিন্ন প্রতবন্ধিস্কুল ও প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সদস্যরা অংশ নেন।

এতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে বিভিন্ন নারী সংগঠনের সদস্য ও কর্মী বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা এসে অংশ গ্রহন করেন।

নারী দিবসের এই অনুষ্ঠানে স্থানীয় ধ্রুব সংগীত একাডেমীর শিল্পীরা সংগীত পরিবেশন করে।

ধামরাই উপজেলা মুক্ত মঞ্চে দুপুর বারটায় উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা সেলিনা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ আসন ধামরাইয়ে এমপি মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

বক্তব্য রাখেন ধামরাইয়ের মেয়র গোলাম কবীর, ধামরাই উপজেলা পরিষদের ভ্ইাস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভ্ইাস চেয়ারম্যান এডঃ সোহানা জেসমিন মুক্তা, ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন, উপস্থিত ছিলেন একসেস ফাউন্ডেশনের কর্মকর্তা মহুয়া পাল, সোবাহান মডেল স্কুলে প্রধান শিক্ষক সেলিানা আক্তার, এমপির পিএস মোঃ বিল্লাল হোসেন, সাংবাদিক মেহীদী ইমাম জান কায়সার সহ অন্যান্য নারী নের্তৃ ও কমকর্তাবৃন্দ অংশ নেন।

(ডিপি/এসপি/মার্চ ০৮, ২০২০)