মাগুরা প্রতিনিধি : মাগুরা শহরের কলেজপাড়া এলাকায় গতকাল রবিবার দুপুরে মা’য়ের হাতে মাহি নামে ৩ বছরের এক শিশু কন্যা হত্যার অভিযোগ পাওয়া গেছে। হত্যাকারি মায়ের নাম সুফিয়া বেগম (৩৮)। সে গত ৩ বছর ধরে কলেজপাড়ার শাহাজউদ্দিন হাওলাদারের বাড়িতে ভাড়া থাকে। 

রবিবার দুপুরে হত্যাকান্ডের বিষয়টি প্রতিবেশীরা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাহির লাশ উদ্ধার করে ও সুফিয়াকে আটক করে।

প্রতিবেশী রিপনা বেগমসহ এলাকার বাসিন্দারা জানান, দুপুর ১টার দিকে ভাড়া বাড়ির ৩য় তলা থেকে সুফিয়া তার মেয়ে মাহিকে মৃত অবস্থায় কোলে নিয়ে নিচে নেমে আসে। এ সময় সে প্রতিবেশীদের জানায় তার মেয়ে মারা গেছে। প্রতিবেশীরা তার দিকে এগিয়ে এলে সুফিয়া দৌঁড়ে তৃতীয় তলার ঘরে উঠে যায়। এক পর্যায়ে রান্না ঘরের সিলিন্ডারের গ্যাস লাইনে আগুন লাগিয়ে ভীতিকর পরিস্থিতি তৈরি করে।

এলাকাবাসী এ সময় দমকল বাহিনী ও পুলিশকে খবর দিলে দমকল বাহিনী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। সেই সাথে পুলিশ সুফিয়াকে আটক করে মাহির লাশ ঘরের মধ্য থেকে উদ্ধার করে। তিন বছর ধরে সুফিয়া ওই বাড়িতে ভাড়া রয়েছে। দেড় বছর আগে তার দ্বিতীয় স্বামী মনু মিয়ার সাথেও সুফিযার ছাড়াছাড়ি হয়ে যায়। মাহি দ্বিতীয় পক্ষের একমাত্র কন্যা।

সুফিয়ার প্রথম স্বামীর নাম আবু তালেব। ওই পক্ষে সুফিয়ার দুটি কন্যা সন্তান রয়েছে। তারা আবু তালেবের সঙ্গে ঘটনাস্থলের অদুরে আবুল মনসুরের বাড়িতে ভাড়া থাকেন। ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত সুফিয়ার সাথে কথা বললে সে অকপটে তার মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করার কথা স্বীকার করে। তবে তার কথাবার্তায় অনেকটা অসংলগ্নতা ছিল বলে পুলিশ জানায়।

মাগুরা সদর থানার অফিসার ইনচার্জ অপারেশন সাইদুর রহমান বলেন, অভিযুক্ত সুফিয়া বেগমকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার তদন্ত চলছে।

(ডিসি/এসপি/মার্চ ০৮, ২০২০)