কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় চাল, ডাল, ভোজ্যতেল, চিনিসহ নিত্য পণ্যের মূল্য গত সপ্তাহের মতই রয়েছে।

তবে বেড়েছে ডিম ও ইলিশ মাছের দাম। শনিবার সকালে কুষ্টিয়া শহরের পৌরবাজার ঘুরে এমনটিই জানা গেছে।

কুষ্টিয়ায় চাল, ডাল, ভোজ্যতেল, চিনিসহ নিত্য পণ্যের মূল্য গত সপ্তাহের মতই রয়েছে। তবে বেড়েছে ডিম ও ইলিশ মাছের দাম। মিনিকেট চাল ৪৪-৪৬ টাকা, কাজললতা ৪০-৪২ টাকা এবং মোটা চাল ৩২-৩৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মুগডাল ৯০-১৩০ টাকা, মশুর ডাল ১০৫-১১০ টাকা, কলাই’র ডাল ৯০ টাকা এবং মটর ডাল ৬০-৭০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

খোলা ভোজ্যতেল ১০০-১০৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। চিনি ৪৬ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে কমেনি কাঁচামরিচের দাম। কেজি প্রতি কাঁচামরিচে ১শ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া আলু, ২২-২৪ টাকা, শশা ৩৫-২০ টাকা, উস্তে ৪০ টাকা, সিম ৬০ টাকা, বেগুন ৪০ টাকা এবং পেঁপে ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এদিকে পিঁয়াজ ৩৬, রসুন ৮০ টাকা এবং আদা ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বেড়েছে ডিম ও ইলিশের দাম। ডিম হালিতে ২ টাকা বেড়ে ৩২ টাকায় বিক্রি হচ্ছে। আর গত সপ্তাহে যে সাইজ ইলিশ ৭০০ টাকা বিক্রি হয়েছিল সে ইলিশ কেজি প্রতি ২০০ টাকা বেড়ে ৯০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

এছাড়া রুই সাইজ ভেদে ২৪০-৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। মাংসের দাম গত সপ্তাহের মতই রয়েছে। ব্রয়লার মুরগী ১৫০ টাকা, দেশি মুরগী ৩২০ টাকা, মাসির মাংস ৪৫০ টাকা এবং গরুর মাংস ২৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

(কেকে/এইচআর/আগস্ট ০৯, ২০১৪)