রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : নিখোঁজ হওয়ার এক দিন পর পুকুর থেকে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৯ মার্চ) সকালে সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙ্গা সরদার পাড়ার একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় রিপন নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। স্বজনদের অভিযোগ, জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে সোনাভান বিবিকে ওড়না নিয়ে শ্বাসরোধ করে হত্যার পর পুকুরের পানিতে ডুবিয়ে লাশ গুম করার চেষ্টা করেছে রিপন।

নিহত সোনাভান বিবি কাকডাঙা গ্রামের বদরুজ্জামানের স্ত্রী।এছাড়া আটক রিপন হোসেন একই গ্রামের শহীদুল্লাহর ছেলে।

কেড়াগাছি ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন হাবিল জানান, কাকডাঙা গ্রামের কৃষক বদরুজ্জামানের সঙ্গে প্রতিবেশী রিপন হোসেনের জমি নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। রিপন হোসেন একজন মাদকাসক্ত ও মাদক বিক্রেতা। দু’ মাস আগে সে মামদক মামলায় জামিন পায়। রোববার সন্ধ্যায় সোনাভান বিবি বাড়ি থেকে বের হয়ে আর বাড়ি ফেরেনি। সোনাভানের ভাই আকবর আলী ও স্বজনরা তাকে রাতভর সন্ধান করেও খুঁজে পায়নি। সকালে স্থানীয়রা সোনাভান বিবির চটিজুতা রিপনের পুকুওে ভাসতে দেখে তাকে খবর দেয়। তিনি কলারোয়া থাকার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনির উল গিয়াসকে বিষয়টি অবহিত করে পুকুরে সন্ধান চালাতে থাকনে।

একপর্যায়ে বাঁশের সিঁড়ির নীচে একটি একটি বাঁশের সঙ্গে ওড়নায় আটকানো সোনাভানের লাশ উদ্ধার করেন তারা। সোনাভানের হাতে যেভাবে ওড়না ধরা ছিল তাতে মনে হয়েছে হত্যার আগে সে ওড়না ছাড়িয়ে বাঁচার জন্য আপ্রাণ চেষ্টা করেছে। তবে সোনাভানের শরীরে একাধিক আঘাতের চিহ্ন আছে।

জানতে চাইলে সোনাভান বিভির ভাই আকবর হোসেনের ০১৭২৪-৮৪৭৮৩২ মোবাইল নং বন্ধ পাওয়া যায়।

আটককৃত রিপন হোসেনের ভাই হাসানুজ্জামানের সঙ্গে তার ০১৭৪৯-২১০৭৯৩ নম্বরু মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনীর উল গিয়াস সোমবার দুপুর দু’ টোয় সাংবাদিকদের বলেন, তিনি মহাপুলিশ পরিদর্শকের মিটিং এ আছেন। রিপন হোসেনের সঙ্গে বদরুজ্জামানদের জমি নিয়ে বিরোধ রয়েছে। রিপন হোসেন কিছুটা মানসিকভাবে বিপন্ন হলেও তাকে জিজ্ঞাসাবদের জন্য আটক করা হয়েছে। মৃত্যুর রহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে। বিস্তারিত পরে জাননো হবে। লাশের ময়না তদন্তের জন্য সোমবার দুপুওে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

(আরকে/এসপি/মার্চ ০৯, ২০২০)