আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আগৈলঝাড়ায় কোরিয়া থেকে আসা দু’জনের স্বাস্থ্য পরীক্ষায় করোনা ভাইরাসের কোন উপস্থিতি পায় নি চিকিৎসক দল।

সোমবার দুপুরে চিকিৎসকদের একটি মেডিকেল টিম দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফেরা সোহাগ খলিফা ও মনির মুন্সির বাড়ি গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করেন। তারা দুজনে দক্ষিণ কোরিয়া কর্মরত ছিলেন।

উপজেলা হাসপাতালের মেডিকেল টিমের প্রধান মেডিকেল অফিসার ডা. জাহিদ হোসেন জানান, উপজেলার গৈলার কালুপাড়া গ্রামের আব্দুর রহিম খলিফার ছেলে সোহাগ খলিফা ও দক্ষিন শিহিপাশা গ্রামের নুরুল হক মুন্সির ছেলে ইসলাম এমডি জাহিদুল ওরফে মনির মুন্সি রবিবার দক্ষিন কোরিয়া থেকে বাড়িতে আসেন। সোমবার খবর পেয়ে তাদের টিম দুপুরে তাদের বাড়ি গিয়ে স্বাস্থ্য পরীক্ষা করেন। স্বাস্থ্য পরীক্ষায় তাদের করোনা ভাইরাসের কোন প্রমান ও প্রাথমিক লক্ষণ পাননি তারা। উভয়েই ভাল এবং সুস্থ আছেন।

ডা. জাহিদ হোসেন আরও জানান, বিদেশ থেকে দেশে ফেরার সময় হযরত শাহ জালাল (রঃ) আন্তর্জাতিক বিমান বন্দরে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এছাড়াও দক্ষিন কোরিয়ায় তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। উভয় জায়গার স্বাস্থ্য পরীক্ষার কাগজপত্রে তাদের করোনা ভাইরাসের কোন উপস্থিতির প্রমান পাওয়া যায়নি।

মনির মুন্সি সাংবাদিকদের জানান, দক্ষিন কোরিয়ায় তাদের কন্টাক্ট ভিসার মেয়াদ শেষ হওয়ায় তারা দেশে ফিরে এসেছেন।

(টিবি/এসপি/মার্চ ০৯, ২০২০)