ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ইজিবাইকে উপর গাছ পড়ে ধামরাইয়ে পাচজন নিহতের ঘটনায় দুজন গ্রেফতার। নিহতের পরিবার থেকে থানায় সাত জনকে আসামী একটি মামলা দায়ের হয়েছে। 

সোমবার দুপুরে ধামরাইয়ের বালিয়া মাদারপুর এলাকায় সরকারী ও নিলামে বিক্রি করা গাছ চলন্ত ইজিবাইকে উপর পড়ে স্বামী স্ত্রী সহ পাচ জন নিহত, আহত হয়েছে তিন জন।
স্ব স্ব এলাকায় রাতেই নিহতদের দাফন সম্পন্ন হয়েছে।

নিহতরা হলেন মাজেদা বেগম, আয়েশা বেগম, জাহানারা বেগম, নুরুল ইসলাম, শামসুল হক ।এদের মধ্যে জাহানারা ও নুরুল ইসলাম স্বামী স্ত্রী।

নিহত সবাই সোমবার দুপুরে বালিয়া ইুপি ভবনে উন্মুক্ত পদ্ধতিতে বয়স্ক ভাতাভোগী নির্বাচিত হয়ে আনন্দে, সবাই একত্রে বাড়ি ফিরছিলেন বলে জানা গেছে। দূর্ঘটনায় কবলি সকলের বাড়ি বাইচাইল, কামারপাড়া, তেলীগ্রাম ও আশপাশেই। নিহতদের পরিবারের মাঝে চলছে শোকের মাতম। গোটা এলাকায় মানুষের মাঝে নেমে এসেছে শোকে ছায়া।

ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন সোমবার রাতেই নিহতের পরিবার থেকে একটি নিয়মিত মামলা দায়েরের পর অভিযান চালিয়ে সাইফুল ইসলাম ও সোনা মিয়া নামের দুকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা লছে বলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, মাদারপুর এলাকায় সড়কের পাশে থাকা সরকারী বন বিভাগের নিলামকৃত বড় গাছ কাটছিল কয়েক জনে। এরা কোন বিপদ সংকেত বা নিরাপত্তামুলক ব্যবস্থা না নিয়ে গাছ কাটায় এদূর্ঘটনা ঘটে

এব্যাপারে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সামিউল হক বলেন-উন্মুক্ত পদ্ধতিতে যে যে ধরনের ভাতা পাবে সেই নির্বাচন করা নিয়ে বালিয়া ইউনিয়ন পরিষদে এক উন্মু আলোচনা সভা হয়।দুর্ঘটনায় নিহতরাও ভাতা পাবার যোগ্যতা অর্জন করে বলে জানান।তিনি বলে অনিয়মতান্ত্রিক ভাবে গাছ কাটছিল । এরা কোন বিপদ সংকেত বা নিরাপত্তামুলক ব্যবস্থা না নিয়ে গাছ কাটায় এদূর্ঘটনা গটে বলে জানান। তিনি আরো বরেছেন যারাগাছ কাটার সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলেও জানান।

দীপক চন্দ্র পাল-
ধামরাই (ঢাক)প্রতিনিধি
তাং-১০/০৩/২০২০ ইং
০১৭১২০৩২০৮২