স্টাফ রিপোর্টার: রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে থাকতে অস্বীকৃতি জানিয়ে বিক্ষোভ করেছে ইতালি থেকে দেশে ফেরা ১৪২ বাংলাদেশি।

শনিবার (১৪ মার্চ) দুপুরে তাদের বিমানবন্দর থেকে হজ ক্যাম্পে নেওয়া হলে পুলিশকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন বেশি কিছু প্রবাসী।

এক প্রত্যক্ষদর্শী জানান, হজ ক্যাম্পের প্রধান গেটে এসে বিক্ষোভ ও গেট ধাক্কাধাক্কি করে বের হওয়ার চেষ্টা করেন অনেক প্রবাসী। এসময় তারা প্রশাসনের অবহেলার বিরুদ্ধে স্লোগান দেন।

এসময় এক প্রবাসী বলেন, ‘আমরা ইতালিতে একবার টেস্ট করে এসেছি। শাহজালাল বিমানবন্দরে আমাদের মধ্যে কোনো উপসর্গ ছিল না। এরপরও কেন আমাদের কোয়ারেন্টাইনে রাখা হলো এটা বুঝতে পারছি না।’

বিক্ষোভ শুরুর ১০ মিনিটের মধ্যেই প্রবাসীদের সেখান থেকে সরিয়ে নেয় পুলিশ।

এদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে বিক্ষোভের একটি ভিডিও ছড়িয়ে গেছে। সেখানে এক প্রবাসীকে অকথ্য ভাষায় গালাগালি করতে দেখা যাচ্ছে। যা নিয়ে বইছে নিন্দার ঝড়।

ইতালি থেকে দেশে ফেরা ১৪২ প্রবাসী শনিবার (১৪ মার্চ) বাড়ি ফিরতে পারছেন না। শারীরিক পরীক্ষা-নিরীক্ষাসহ হোম কোয়ারেন্টাইনে পাঠানোর আশকোনা হজ ক্যাম্পে আপাতত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। বৃহত্তর স্বার্থে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ নির্দেশ দিয়েছেন।

(ওএস/পিএস/মার্চ ১৪, ২০২০)