সঞ্জীব কুমার দাস, কাপাসিয়া (গাজীপুর) : গাজীপুরের কাপাসিয়া উপজেলায় বিদেশ থেকে ফেরত আসা এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনের নির্দেশনা না মেনে প্রকাশ্যে ঘুরাফেরা করার কারণে ওই ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। কাপাসিয়া উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা: ইসমত আরা আজ বুধবার বিকালে জরিমানা আদায় করেন।

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোঃ আব্দুস সালাম জানান, দন্ডিত ব্যক্তি উপজেলার সাফাইশ্রী এলাকার আলমগীর হোসেন। তিনি গত ১১ মার্চ রাতে দেশে আসেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার লোকজন প্রশাসনকে অবিহিত করেন।

পরে তাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইন এ থাকার পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সরকারি নির্দেশনা না মেনে হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে চলাফেরা করেন। এমন অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে। ভবিষ্যতে যাতে সে হোম করেন তাই না থাকে তা নিশ্চিত করার জন্য তার বাড়ীর সামনে একজন আনসার প্রহরা বসানো হয়েছে পুলিশ জানান।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আব্দুস সালাম, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রহিম, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম সহ অন্যরা সরকারী কর্মকতারা উপস্থিত ছিলেন। উলেখ্য থাকে যে এলাকায় তিন জন বিদেশ ফেরত ব্যক্তিকে প্রশাসন হাম কোয়ারেন্টাইন থাকার পরামর্শ দেয়া হয়েছিল।

(এসকেডি/এসপি/মার্চ ১৮, ২০২০)