নড়াইল প্রতিনিধি : নড়াইল-২ আসনের সাংসদ এবং বাংলাদেশ সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেছেন, রাজনীতিতে আমার নিজের কোনো লোক নেই, আমি তৈরিও করতে চাই না। আমি সবার, আমি উন্মুক্ত, সবাই আমার আপন। রাজনীতি আমার পেশা নয়। এটি কখনো পেশা হতে পারে না। রাজনীতি মানুষের সেবা ও উপকারের জন্য। আমার পেশা খেলা, আর রাজনীতি হলো নেশা। বুধবার নড়াইলের লোহাগড়ায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে তৃণমূলের  নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

লোহাগড়া কমিউনিটি সেন্টারে বিকাল সাড়ে ৫টায় উপজেলা আ’লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ন সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন মুন্নার পরিচালনায় মতবিনিময় সভায় ১২টি ইউনিয়নের সভাপতি, সম্পাদক, বিভিন্ন গুরুত্বপূর্ণ ওয়ার্ডের সভাপতি-সম্পাদক, জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এমপি মাশরাফি বলেন, পেশা দিয়ে আয় করতে হয়। খেলার অর্থ দিয়ে আমার সংসার চলে। তাই পায়ে ব্যথা থাকলেও আমি খেলি। সেজন্য ক্রিকেট ছাড়ি না। খেলা শেষে ব্যবসা করব। রাজনীতি দিয়ে উপার্জনের কোনো চিন্তা আমার নেই।

তিনি বলেন, অনেকেই বলছেন এক বছর হয়ে গেল সংসদ সদস্য হয়েছি। তবু খেলা ছাড়ছি না। এলাকায় থাকছি না। আপনাদের কাছে প্রশ্ন আপনারা কি আমাকে এলাকায় দেখতে চান? নাকি উন্নয়ন চান? আমি এলাকার উন্নয়ন নিয়ে দৌড়াচ্ছি। নড়াইলের উন্নয়ন আমাকে শূন্য থেকে শুরু করতে হচ্ছে।

নড়াইল এক্সপ্রেস বলেন, এখন এলাকায় বিভিন্ন প্রকল্প তৈরি হচ্ছে। এগুলো প্রক্রিয়া হয়ে কাজ শুরু হতে দেরি হয়। আমি এলাকার জন্য সচিবালয়ে দৌড়াচ্ছি। দুই-তিন বছরের মধ্যে এর ফল পাবেন। তিনি প্রশ্ন করেন, গেল এক বছরে আমার বিরুদ্ধে কোনো অভিযোগ আছে? সত্যি করে বলেন। এটা আপনাদের কাছ থেকে সরাসরি জানা দরকার। এসময় উপস্থিত সবাই হাত তুলে বলেন-না, না।

মাশরাফি বলেন, রাজনীতিতে আমার নিজের কোনো লোক নেই। আমি তৈরিও করতে চাই না। আমি সবার, আমি উন্মুক্ত, সবাই আমার আপন। যে কেউ কোনোভাবে বঞ্চিত হলে আমার কাছে সরাসরি বলবেন, দেখবেন ব্যবস্থা হচ্ছে। তিনি অনুরোধ করেন, আমার কোনো ভুল থাকলে সরাসরি বলবেন, শুধরে দেবেন। আমি খুশি হবো। আ’লীগের কোনো কমিটি নিয়ে আমি কথা বলি না। আমি আছি উন্নয়ন নিয়ে, মানুষের সেবা নিয়ে। এটি নিয়েই থাকতে চাই।

এ সময় মাশরাফি তার মুঠোফোন নম্বর সবাইকে বলে দেন এবং যে কোনো ব্যাপারে ফোন দেয়ার আহ্বান জানান।

(আরএম/এসপি/মার্চ ১৯, ২০২০)