রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরায় হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে ঘোরাফেরা করায় তিন যুবককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহষ্পতিবার বিকেল থেকে বুধবার বুধবার বিকেল এর মধ্যে সাতক্ষীরা সদর উপডজেলার হাজীপুর, শহরের কামাননগর ও শ্যামগরের গোপালপুর গ্রামে এসব অভিযান পরিচালনা করা হয়।

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৯ মার্চ ইতালী থেকে দেশে ফেরেন সাতক্ষীরা সদরের হাজীপুর গ্রামের আব্দুল আজিজ দালালের ছেলে মহিদুর রহমান। বারবার নিষেধ করার পরও হোম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে তিনি প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন। বিষয়টি জানতে পেরে বৃহষ্পতিবার বিকেল তিনটার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদুর রহমান তার বাড়িতে পৌঁছে ঘঁনার সত্যতা পান। এর পরপরই তিনি তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবায়ের হোসেন জানান, বুধবার বিকেলে কোয়ারেন্টাইনে থাকার বিষয়ে সদ্য বিদেশ ফেরত কামালনগরের মো. কামরুজ্জামানের বাড়িতে তদারকি করতে গিয়ে তাকে বাড়িতে পাওয়া যায়নি। এ সময় তার পরিবারের সদস্যদের দিয়ে ফোন করিয়ে তাকে বাড়িতে ফেরত এনে জিজ্ঞাসাবাদ করলে সে ১৫ মার্চ দেশে ফিরেছে বলে স্বীকার করে। এসময় ভ্রাম্যমাণ আদালতে হোম কোয়ারেন্টাইনের শর্ত না মেনে প্রকাশ্যে চলাফেরা করার দায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও ন্যূনতম ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়।

এদিকে কুয়েত ফেরত শ্যামনগর উপজেলার গোপালপুর গ্রামের রনজু ইসলাম কোয়ারেন্টাইনের শর্ত ভঙ্গ করে প্রকাশ্যে ঘোরাফেরা করায় বুধবার রাতে উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজর গিফারী ও সহকারী কমিশনার (ভূমি) আব্দুল হাই সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। কোয়ারেন্টাইনের আইনভঙ্গ করে বাজারে আসায় মোবাইল কোর্ট পরিচালনা করে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

(আরকে/এসপি/মার্চ ১৯, ২০২০)