বাগেরহাট প্রতিনিধি : করোনা আতংকে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে ফিরে আসা ৩ হাজার ৩০০ জনের মধ্যে শুক্রবার সকাল পর্যন্ত মাত্র ৫১০ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা সম্ভব হয়েছে। এসব প্রবাসীদের মধে শহরের এক যুবতীকে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেসনে রাখা হয়েছে। এরমধ্যে শরণখোলা উপজেলা হাসপাতালে আইসোলেসন সেন্টারে থাকা একজনসহ সর্বমোট চারজনের কোয়ারেন্টাইনে মেয়দ শেষে তারা সুস্থ্য রয়েছেন বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবীর জানান, জেলায় এখনো হোম কোয়ারেন্টাইনের বাইরে থাকা বিপুল সংখক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখতে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা কাজ করছে। বিদেশী হতে আসা প্রবাসীরা যাতে হোম কোয়ারেন্টাইন থেকে বের না হয় সেজন্য সংশ্লিষ্ট এলাকার জনপ্রতিনিধিসহ গ্রাম পুলিশকেও কাজে লাগানো হয়েছে।

দুটি ওয়র্ল্ড হ্যারিটেজ সাইড সুন্দরবন ও ষাটগুম্বজ মসজিদ চাড়াও বন্ধ করে দেয়া জেলার সব বেসরকরী পর্যটন কেন্দ্রে যাতে কেই ঢুকতে না পারে সেজন্য নজরদারী বাড়ানো হয়েছে। গ্রাম পর্যায়েও করোনা হাত থেকে রক্ষায় সচেতনাতামূলক কার্যক্রম জোরদার করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জেলা সদরসহ ৯টি উপজেলার হাসপাতাল ও আইসোলেশন সেন্টার।

(এসএকে/এসপি/মার্চ ২০, ২০২০)