খুরশিদ আলম শাওন, রাণীশংকৈল : মহামারী আকারে প্রকাশ পাওয়া করোনা ভাইরাস কে পুজি করে পেয়াজের দাম হঠাৎ বৃদ্বি করায় এবং দোকানে মূল্য তালিকা না থাকায় পৌর শহরের ছয় ব্যবসায়ীকে জরিমানা করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট মৌসুমী আফরিদা।

শুক্রবার স্যানেটারী ইন্সপেক্টর সারোয়ার আলম থানার এস আই দীপংকর ও আব্দুল মালেকসহ সঙ্গীয় পুলিশ ফোর্স ও পেশকার ইউনুস আলীকে সাথে নিয়ে পৌর শহরের বিভিন্ন বাজারে ভোক্তা অধিকার আইনে অভিযান চালিয়ে বন্দর গুদরি বাজারে কাঁচামাল খুচরা ব্যবসায়ী হানিফ, আব্দুল মালেক, আবুল কালাম, জহুরুল হক শিবদিঘী পৌর মার্কেটের খুচরা ব্যবসায়ী সোহেল রানাকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪০ ধারায় পেয়াজের দাম বেশি নেওয়ায় এবং আল-আমিন এর মুদি দোকানে মুল্য তালিকা না থাকায় ৩৮ ধারায় প্রত্যেকজনকে এক হাজার করে মোট ছয় হাজার টাকা জরিমানা করে।

এদিকে বলিদ্বাড়া বাজারের পেয়াজ ব্যবসায়ীদের নির্ধারিত মুল্য পেয়াজ বিক্রি করার জন্য তাগিদ দেওয়া হয়। নচেৎ আইন আনুক ব্যবস্থা নেওয়ার হুশিয়ারী দেওয়া হয়।

জানা যায়, ৪০ টাকা কেজি পেয়াজ শুক্রবার হঠাৎ বেড়ে ৭০ টাকা কেজিতে খুচরা বিক্রি হওয়ায় উপজেলা প্রশাসন এ অভিযান চালায়।

এদিকে খুচরা ব্যবসায়ীদের দাবি, আমরা পেয়াজ ক্রয় করি পাইকারদের নিকট থেকে। তারা শুক্রবার হঠাৎ ৬৫ টাকা কেজিতে পেয়াজ পাইকারী দরে আমাদের নিকট বিক্রি করে। আমরা তা ৫ টাকা মুনাফা রেখে ৭০ টাকা দরে খুচরা বিক্রি করছি আমাদের দোষ কথায়। প্রশাসন ধরলে বড় ব্যবসায়ী ও পাইকারদের ধরুক।

(কেএস/এসপি/মার্চ ২০, ২০২০)