মাগুরা প্রতিনিধি : মাগুরায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত  কোন পাওয়া যায়নি।  বৃহস্পতিবার  পর্যন্ত বিভিন্ন দেশ থেকে আসা ৮১ জনকে হোম কোয়ারেনটাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, বৃহস্পতিবার পর্যন্ত জেলার চার উপজেলা বিদেশ থেকে আসা ৮১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা, উপজেলা স্বাস্থ্য বিভাগের পাশাপাশি স্থানীয় স্বাস্থ্যকর্মীদের মাধ্যমে হোম কোয়ারেইটাইনে থাকা বিদেশ ফেরত ব্যাক্তিদের কঠোর নজরদারীতে রাখা হয়েছে।

জেলা সিভিল সার্জন আরো বলেন, পিটিআই পাড়া, ঘোড়ামারা,বরুনাতৈল ও স্টেডিয়াম পাড়ায় বিদেশ থেকে আসা একাধিক ব্যক্তি হোম কোয়ারেনটাইন না মেনে পরিবারের সদস্যদের সাথে বাড়ির বাইরে বের হচ্ছেন বলে স্থানীয়রা অভিযোগ করেছেন। এ অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের টিম এসব এলাকায় গিয়ে ঘটনার সত্যতা পেয়েছেন। হোম কোয়ারেন্টাইন অমান্যকারী ব্যক্তি ও তাদের পবিরারের সদস্যদের এ বিষয়ে সর্তক করা হয়েছে। পরবর্তীতে এর অন্যথা ঘটলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে, করোনা প্রতিরোধে মাগুরায় একটি ও তিন উপজেলা তিনটি কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। একইভাবে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ২০ বেডের ও তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড স্থাপন করা হয়েছে।

(ডিসি/এসপি/মার্চ ২০, ২০২০)