বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে মরণঘাতী করোনা ঠেকাতে একজোট হয়ে এগিয়ে এসেছে শহরের পতিতাপল্লীর ৪৬টি ঘরে থাকা সব সেক্স ওয়ারর্কাররা।

আজ সোমবার (২৩ মার্চ) থেকে প্রাথমিক অবস্থায় আগামী এক মাস কোন কাস্টমারের সাথে সেক্স না করতে স্ব-উদ্যোগে এগিয়ে এসেছেন তারা। যেখানে ১ মার্চ থেকে ১৫ মার্চ বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে ফিরে আসা ৩৩০০ জনের মধ্যে ২২৭৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইন না করে ঘুরে বেড়ানোয় জেলাব্যাপী ভীতিকর পরিস্থিতির মধ্যে শহরের পতিতাপল্লীর সেক্স ওয়ারর্কারদের এমন সিদ্ধান্তকে সেলুট জানাচ্ছেন সবাই।

বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ানম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী রিজিয়া পারভিন জানান, করোনা আতংকের মধ্যে আমরা পততাপল্লীতে গিয়ে সেক্স ওয়ারর্কারদের সাথে কথা বলেছি। করোনাভাইরাস ছড়ানোর জায়গার মধ্যে ঝুঁকিপূর্ন স্থান হচ্ছে পততাপল্লী। এই বিষয়টি সেক্স ওয়ারর্কাররাও বোঝে। জীবনের মায়া সবার আছে। আমরা করোনাবাইরাস প্রতিরোধে লিফলেট বিতারনের পর ওরা স্ব-উদ্যোগে এগিয়ে এসেছে।

বাগেরহাটে মরণঘাতী করোনা ঠেকাতে ওরা একজোট হয়ে আগামী এক মাস কোন কাস্টমারের সাথে সেক্স না করতে এগিয়ে এসেছে। যেখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাগেরহাটে ফিরে আসা প্রবাসীদের মধ্যে এখনো ২২৭৪ জন হোম কোয়ারেন্টাইন না করে ঘুরে বেড়াচ্চে সেখানে সেক্স ওয়ারর্কারদের এই উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। ওরা যাতে ওদের কথা রক্ষা করতে পাবে, নিজেরাও বাঁচতে পারে- করোনা প্রতিরোধে ভূমিকা রাখতে পারে সেজন্য ওদের একমাসের খাবার দেয়া হয়েছে।

সোমবার সকালে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পৌর মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ানম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী রিজিয়া পারভিন, পৌর কাইন্সিলর তানিয়া খাতুন ও লায়ন্স ক্লাবের আর্থিক সহয়তায় বাগেরহাট পতিতাপল্লীর সেক্স ওয়ারর্কারদের হাতে একমাসের চাল,ডাল, তেল, আলু, সাবান ও মাস্ক তুলে দেয়া হয়।

(এস/এসপি/মার্চ ২৩, ২০২০)