রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদরের মাটিয়াডাঙায় ছয় বছরের শিশুকে ধর্শণের অভিযোগে র‌্যাব লিয়াকত আলী নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। বুধবার ভোরে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানাধীন লক্ষিনকুন্ড গ্রামের জনৈক শাহিনুর রহমানের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত লিয়াকত আলী (৫০) সাতক্ষীরা সদর উপজেলার খানপুর গ্রামের উত্তরপাড়ার আবু বক্কর সরদারের ছেলে।

র‌্যাব জানায়, গত ১৯ মার্চ লিয়াকত আলী তার মেয়ে জামাইয়ের বাড়ি সদর উপলোর মাটিয়াডাঙ্গায় বেড়াতে এসে তার মেয়ের প্রতিবেশীর ওই কন্যা শিশুটিকে সন্ধ্যায় সুযোগ বুঝে মিষ্টি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে জনৈক শহিদুলের মৎস্য ঘেরের উত্তর পাড়ে ভেড়ির উপর ভেকু মেশিনের আড়ালে ধারে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে শিশুটির আত্মচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে ধর্ষক লিয়াকত আলী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এরপর শিশুটির বাবা বাদী হয়ে লিয়াকত আলীর বিরুদ্ধে ওই দিন রাতেই নারী ও শিশু নির্যাতন আইনে সদর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ধর্ষককে গ্রেফতারের জন্য র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের সদস্যরা ছায়াতদন্ত শুরু করে। একপর্যায়ে বুধবার ভোরে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর থানাধীন লক্ষিনকুন্ড গ্রামের জনৈক শাহিনুর রহমানের বাড়ি থেকে ধর্ষক লিয়কত আলীকে গ্রেপ্তার করা করা হয়।

র‌্যাব সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার অতিঃ পুলিশ সুপার মোতাহার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

(আরকে/এসপি/মার্চ ২৫, ২০২০)