চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার প্রথম ‘লকডাউন’ এলাকা চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাটাখালী গ্রামে প্রশাসনের উদ্যোগে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

শনিবার (২৮ মার্চ) সকাল এগারোটার দিকে গ্রামের দুইশ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম এহসান, আমার বাড়ী আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী খলিলুর রহমান, স্বাস্থ্যকর্মী ইশারত আলীসহ অন্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, সরকারের বিশেষ (খয়রাত) বরাদ্দ থেকে কাটাখালী গ্রামে ২শ’ পরিবারকে (প্রতি পরিবার) ১০ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি ডাউল, ১ লিটার তেল এবং একটি করে সাবান দেয়া হয়।

উল্লেখ্য, করোনাভাইরাস থেকে সতকর্তায় গেলো ২৬ মার্চ রাত সাড়ে দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান কাটাখালী গ্রামকে লকডাউনের ঘোষণা দেন।

উল্লেখ্য, করোনাভাইরাস থেকে সতকর্তায় পাবনার চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের ‘কাটাখালী গ্রামকে লকডাউন’ ঘোষণা করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার (২৬ মার্চ) দিবাগত রাত দশটার দিকে ওই গ্রামে গিয়ে লকডাউন ঘোষণা করেন।

স্থানীয়রা জানান, গত দুইদিনে মাদারীপুর থেকে ৪২ জন সহ ঢাকা-চট্টগ্রাম থেকে মোট ৬৪ জন কর্মজীবি মানুষ কাটাখালী গ্রামে এসেছেন। স্থানীয়দের মাধ্যমে বিষয়টি জানতে পারে করোনা ভাইরাস সচেতন কমিটি। তারা উপজেলা প্রশাসনকে জানায়। তারপর বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান গ্রামে গিয়ে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করেন। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেখ নাসীর উদ্দিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রুহুল কুদ্দুস ডলারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মোহাম্মদ রায়হান জানান, লকডাউন চলাকালে গ্রামের সবাই দুই সপ্তাহের হোম কোয়ারেন্টিনে থাকবেন। এ সময়ের মধ্যে গ্রামের কেউ বাইরে বের হতে পারবেন না এবং বাইরের কেউ ওই গ্রামে প্রবেশ করতে পারবেন না। যদিও প্রাথমিকভাবে আগত মানুষগুলোর মাঝে করোনা আক্রান্ত বা অসুস্থ্য কাউকে পাওয়া যায়নি। প্রশাসনের উদ্যোগে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

(এস/এসপি/মার্চ ২৮, ২০২০)