স্পোর্টস ডেস্ক : বিলাসবহুল বাড়ি, দামি ঘড়ি আর বিশেষায়িত সব গাড়ির প্রতি ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্বলতার খবর সবার জানা। সুযোগ পেলেই নিজের গাড়ির ভাণ্ডারে অসাধারণ সব ডিজাইনের গাড়ি কিনে রাখেন এ পর্তুগিজ ফুটবলার।

বর্তমানে করোনাভাইরাসের কারণে তিনি পুরোপুরি লকডাউনে রয়েছেন নিজ জন্মস্থান মাদেইরাতে। তবে এর মধ্যেও বন্ধ থাকল না রোনালদোর গাড়ির প্রতি ভালোবাসা। খবর পেয়েছেন লিমিটেড এডিশনের গাড়ি বের করেছে বুগাট্টি। আর সেটি নিজের করে নিতে কোনো ভুল করেননি রোনালদো।

দামি গাড়ির জন্য বিখ্যাত বুগাট্টি এবার নতুন মডেলের ‘বুগাট্টি ইবি১১০- সেন্তোদিয়েসি’ গাড়ি বানাচ্ছে মাত্র ১০টি। যার মধ্যে একটি নিজের জন্য অর্ডার করে ফেলেছেন রোনালদো। এমন খবরই জানাচ্ছে জার্মান দৈনিক দ্য বিল্ড।

এ খবরের সত্যতা নিশ্চিত করতে বুগাট্টির পরিচালকদের সঙ্গে সরাসরি যোগাযোগ করেছিল বিল্ড। তারা রোনালদোর গাড়ি কেনার খবরটি উড়িয়ে দেননি। আবার আনুষ্ঠানিক কোনো মন্তব্যও করেননি। ধারণা করা হচ্ছে, রোনালদো নিজে ঘোষণা দেয়ার পরই বুগাট্টির পক্ষ থেকে জানানো হবে এটি।

বুগাট্টির এ গাড়িটির বাজার মূল্য ৮৫ লাখ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯০ কোটি টাকার সমান। গৃহবন্দী অবস্থায় বুগাট্টির এ গাড়ির খবর পেয়ে, অর্ডার করতে একদমই দেরি করেননি রোনালদো।

পাঁচবারের ব্যালন ডি অর জয়ী রোনালদো এর আগেও কিনেছেন দুইটি বুগাট্টি গাড়ি। সে দুটির মডেল ছিলো ‘বুগাট্টি সিরোন’ এবং ‘বুগাট্টি ভাইরন গ্র্যান্ড স্পোর্ট ভিতেস’। এছাড়াও রোনালদোর একটা ফেরারি এফ-১২ মডেলের গাড়ি আছে।

রোনালদোর এবারের বুগাট্টি গাড়িটির বিশেষত্ব হলো আট লিটারের শক্তিশালী কোয়াট-টার্বোচার্জড ডব্লিউ১৬ ইঞ্জিন যা প্রতি ঘণ্টায় ২৩৬ মাইল পর্যন্ত গতিবেগ তুলতে পারবে। নিজেদের ওয়েবসাইটে এ গাড়িটিকে ‘শ্বাসরুদ্ধকর’ হিসেবে আখ্যাতিত করছে বুগাট্টি কোম্পানি।

(ওএস/এসপি/মার্চ ২৯, ২০২০)