বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে নভেল করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে এক নারীকে আইসোলেশন সেন্টারে ও শরণখোলা হাসপাতালে এক যুবককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের রাখা হয়েছে। এই দুজন করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ তীব্র জ্বর, সর্দি, কাশি আক্রান্ত হাসপাতালের এলে চিকৎসকরা তাদের দ্রুত আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নিয়ে চিকিৎসা দিচ্ছেন।

এদিকে বাগেরহাট জেলায় করোনা আতংকে রবিবার সকাল পর্যন্ত বিশ্বের ৩৮ দেশ থেকে বাড়ি ফেরা ৪ হাজার ২ শত প্রবাসীর মধ্যে মাত্র ১ হাজার ৩৫৬ প্রবাসী হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া ৯৮১ জনের হোম কোয়ারেন্টিনের নির্ধারিত সময় পূর্ণ হওয়ায় তারা সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। তবে কোয়ারেন্টাইন না করা ২ হাজার ৮৪৪ জন প্রবাসীকে বাড়ীতে বাড়ীতে খুঁজে ফিরছে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও স্থানীয়জন প্রতিনিধিরা। এসব প্রবাসীর বাড়ীতে টানান হচ্ছে লাল পতাকা। এ্ই বিপুল সংখ্যক প্রবাসী কোয়ারেন্টাইন না করায় জেলাজুড়ে সাধারন মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির জানান, বাগেরহাট সদর হাসপাতালে এক নারী আইসোলেশনে ও শরণখোলা হাসপাতালে এক যুবককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের রাখা হয়েছে। এই দুজন করোনাভাইরাসের প্রাথমিক উপসর্গ তিব্র জ্বর, সর্দি, কাশি আক্রান্ত হাসপাতালের এলে চিকৎসকরা তাদের দ্রুত আইসোলেশন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। এখন পর্যন্ত বাগেরহাটে করোনাভাইরাসে কেই আত্রান্ত হয়নি।

(এসএকে/এসপি/মার্চ ২৯, ২০২০)