চাটমোহর (পাবনা) প্রতিনিধি : চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মরহুম হাসনায়েন মোমীন হক শিল্পী সমাজী স্মারক গ্রন্থ ‘সীমার মাঝে অসীম তুমি’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

মরহুম অধ্যক্ষ মোজাম্মেল হক সমাজী পাবলিক লাইব্রেরীর আয়োজনে শুক্রবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে মোড়ক উন্মোচন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চাটমোহরের কৃতি সন্তান ঢাকা নটরডেম বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ফাদার বেনজামিন কস্তা অধ্যক্ষ মরহুম হাসনায়েন মোমীন হক শিল্পী সমাজী স্মারক গ্রন্থ ‘সীমার মাঝে অসীম তুমি’ এর মোড়ক উন্মোচন করে।

পৌর মেয়র মির্জা রেজাউল করিম দুলালের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন, সাবেক এমপি আলহাজ্ব কেএম আনোয়ারুল ইসলাম, বিশিষ্ট নাট্যকার অভিনেতা বৃন্দাবন দাস, মানবাধিকার কর্মী রোজলিন কস্তা, নাট্যকার অভিনেতা রশীদ নিউটন, মহিলা কলেজের অধ্যক্ষ শরীফ মাহমুদ সরকার সঞ্জু, সাংবাদিক আবদুল মান্নান পলাশ, এসএম মিজানুর রহমান সমাজী ও অনুষ্ঠানের পৃষ্ঠপোষক প্রকৌশলী মোমিন মজিবুল হক সমাজী। গ্রন্থ আলোচনা করেন মিসেস উমেদা জাবিস সমাজী রুনা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, শিল্পী সমাজীর ছোট ভাই ও অনুষ্ঠানের তত্বাবধায়ক প্রকৌশলী মমিন মজিবুল হক টুটুল সমাজী। সঙ্গীত পরিবেশন করেন এসএম আলী আহাম্মদ, রেবেকা শিরীন সম্পা, এসএম মাসুদ রানা। কবিতা আবৃত্তি করেন হোসনে আরা হাসি। শেষে ছিল জাগরনির গান।

অনুষ্ঠানের প্রধান অতিথি ভিসি ফাদার বেনজামিন কস্তা বলেন, ফুল কখনও নিজের জন্য গন্ধ ছড়ায় না। ফুলের গন্ধ সবাই গ্রহণ করে। শিল্পী সমাজী ছিলেন তেমনি একটি ফুল। সে নিজের সুনাম, নিজেকে পাওয়ার জন্য কিছুই করেনি। তাঁর রেখে যাওয়া পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, চাটমোহরের মানুষ হিসেবে আমি গর্ব করি। এখানকার মানুষ আমার আপনজন। তাদের জন্য কিছু করতে পারলে ভালো লাগে।

অনুষ্ঠানে শিক্ষক, সাংবাদিক, চিকিৎসক আইনজীবি, ব্যবসায়ী, জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবর্গ, শিক্ষার্থী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, শিল্পী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন এসএম মাসুদ রানা ও মিসেস টুটুল সমাজী।

(এসএইচ/জেএ/আগস্ট ০৯, ২০১৪)