আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় করোনা মোকাবেলার খেটে খাওয়া মানুষের কর্মহীন হয়ে পড়ায় ওই সকল কর্মহীন লোকজনকে সরকার ও স্থানীয় এমপি আবুল হাসানাত আবদুল্লাহ’র যৌথ উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। রবিবার সকালে উপজেলার বাকাল ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের সামনে ওই ইউনিয়নের ৬০টি দুঃস্থ পরিবারকে ১০ কেজি করে চাল, ৫ কেজি করে আলু ও ২ কেজি করে মশুর ডাল খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্য সহায়তা প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী রওশন ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশাররফ হোসাইন, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাসসহ ইউপি সদস্যবৃন্দ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকার কর্মহীন দরিদ্র জনগোষ্ঠির খাদ্য সহায়তার জন্য ইতোমধ্যেই প্রতিটি ইউনিয়নে ৬০টি পরিবারকে খাদ্য সহায়তার জন্য ১০কেজি করে চাল বিতরণ করতে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয় প্রয়োজনীয় চাল বরাদ্ধ করেছে।

বরাদ্দকৃত সরকারী চালের সাথে জাতির পিতার ভাগ্নে, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ’র নিজস্ব অর্থায়নে আলু ও ডাল বিতরণ করা হচ্ছে। এই খাদ্য সহায়তা উপজেলার ৫টি ইউনিয়নের ৬০জন করে দুঃস্থ পরিবার সহায়তা হিসেবে পাবেন বলেও সূত্র নিশ্চিত করেছেন।

(টিবি/এসপি/মার্চ ২৯, ২০২০)